x

এইমাত্র

  •  করোনা সঙ্কটে কর্মস্থলে অনুপস্থিত:ফেঁসে যাচ্ছেন ১১ কর্মকর্তা
  •  করোনা: বাংলাদেশে শুধু বয়স্ক নয়, ঝুঁকিতে সব বয়সীরাই
  •  বিএসএমএমইউ’র অধ্যাপক ও মেয়ে করোনা ভাইরাসে আক্রান্ত
  •  লকডাউনের মধ্যে বিয়ে করে বরখাস্ত হলেন সরকারি কর্মকর্তা
  •  মসজিদে পাঁচের অধিক মুসল্লি, লক্ষ্মীপুরে ইমাম আটক

রোদ্রিগোর মাইলফলক হ্যাটট্রিক, রিয়ালের গোল উৎসব

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১৩:৪৯

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপে ঘরের মাঠে ব্রাজিলিয়ান তরুণ রোদ্রিগোর হ্যাটট্রিক ও ফরাসি তারকা কারিম বেনজেমার জোড়া গোলে গ্যালাতাসারাইকে গোল বন্যায় ভাসিয়ে বড় জয় পেয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। আর এই জয়ে চ্যাম্পিয়নস লিগের অভিষেক ম্যাচেই হ্যাটট্রিকের মাইলফলক অর্জন করেছেন রোদ্রিগো।

৬ নভেম্বর (বুধবার) দিবাগত রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে গ্যালাতাসারাইকে ৬-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন ম্যাচের ১৫ মিনিটের মধ্যেই প্রতিপক্ষের জালে তিনবার বল জড়িয়েছেন রোদ্রিগো-রামোসরা। প্রথমেই গ্যালাতাসারাইয়ের বুকে ছুরি চালান রোদ্রিগো। ম্যাচের চতুর্থ মিনিটে রোদ্রিগোর গোলেই রিয়ালের গোল উৎসবের শুরু। দ্বিতীয় গোল পেতেও খুব বেশি অপেক্ষা করেননি ১৮ বছরের এই তরুণ। ম্যাচের সপ্তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান তিনি। রোদ্রিগোর প্রথম দুই গোলেই অবদান ছিল তাঁর দেশের আরেক আস্থার প্রতীক মার্সেলোর। মার্সেলোর বাড়ানো বলেই জোড়া আঘাত করেন রোদ্রিগো।

এরপর ম্যাচের ১৪ মিনিটে রামোসের পেনাল্টি শট থেকে রিয়াল যখন ৩-০ গোলে এগিয়ে গ্যালাতাসারাই খেলোয়াড়েরা তখন দুঃস্বপ্ন দেখছিলেন নিশ্চিত! প্রথমার্ধেই এক হালি পূরণ করে মাঠ ছাড়ে স্প্যানিশ জায়ান্টরা। প্রথমার্ধের শেষ মুহূর্তে ডি বক্সের ভেতর রোদ্রিগোর দুর্দান্ত পাস থেকে বল জালে জড়ান কারিম বেনজেমা। প্রথমার্ধে ৪-০ গোল নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে জয়ের আশা ছেড়ে দিয়ে নিজেদের রক্ষণ সামলাতে ব্যস্ত হয়ে পড়ে অতিথিরা। প্রথমার্ধে ৪ গোল হজম করলেও দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত নিজেদের গোলপোস্ট অক্ষত রাখতে পেরেছিল তারা। কিন্তু নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট দশেক আগে জমাট রক্ষণ ভেদ করেন বেনজেমা। কার্বাহালের বাড়ানো বল জালে জড়িয়ে জোড়া গোলের কোটা পূরণ করেন ফরাসি তারকা। নির্ধারিত সময়ের খেলা ততক্ষণে শেষ। যোগ হওয়া সময়ে হ্যাটট্রিক পূরণ করে উৎসবের সমাপ্তি ঘোষণা করেন রোদ্রিগো।

এই জয়ে ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে রিয়াল মাদ্রিদ। আর ৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে পিএসজি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত