দু’দলেরই মাইলফলকের অপেক্ষা, সম্ভাব্য একাদশ

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৯, ১১:৪৪

সাহস ডেস্ক

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেই স্বাগতিক ভারতকে হারিয়ে এগিয়ে আছে সফরকারী বাংলাদেশ। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে বাংলাদেশের এটাই প্রথম জয়। বাকি দুই ম্যাচের একটিতে জিতলে ইতিহাস গড়বে টাইগাররা। এই সিরিজ জুড়ে দুই দলেরই রয়েছে অনেক মাইলফলকের অপেক্ষা।

৭ নভেম্বর (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭টায় রাজকোটে চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

একনজরে দেখে নেওয়া যাক দ্বিতীয় ম্যাচে দুই দলের সামনে যেসব মাইলফলক অপেক্ষা করছে-
- বাংলাদেশের সামনে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের হাতছানি।
- শোয়েব মালিকের পর দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ১০০তম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবেন রোহিত শর্মা।
- আর মাত্র ১টি ক্যাচ নিতে পারলেই উইকেটরক্ষক হিসেবে টি-টোয়েন্টিতে ৫০টি ক্যাচ নেওয়ার মাইলফলক স্পর্শ করবেন ভারতের ঋশভ পন্থ।
- আর ৫৩ রান করতে পারলে টি-টোয়েন্টিতে ১০০০ রানের মালিক হবেন বাংলাদেশের অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন।
- আর মাত্র ২টি ছক্কা মারতে পারলেই টি-টোয়েন্টিতে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৫০টি ছক্কার কীর্তি গড়বেন মাহমুদউল্লাহ।
- ঘরের মাটিতে তিন ম্যাচের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজে প্রথমবারের হারের মুখে ভারত।
- আর ৭২ রান করতে পারলে সুরেশ রায়নাকে (৮৩৯২) ছাড়িয়ে বিরাট কোহলির (৮৫৫৬) পর ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সবমিলিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন রোহিত।
- পরের ম্যাচ জিতলে চলতি বছর টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয়ের হার হবে ৮০%। এই বছর ৫ ম্যাচ খেলেছে বাংলাদেশ। জয়ের হারে এটাই হবে বাংলাদেশের সেরা বছর।
- ৩ উইকেট নিয়ে পারলেই টি-টোয়েন্টিতে ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল। এর আগে ভারতীয় বোলারদের মধ্যে এই মাইলফলক ছুঁয়েছেন রবিচন্দ্রন অশ্বিন (৫২) ও জসপ্রীত বুমরাহ (৫১)।
- ৮৬ রান করলে সপ্তম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ১০০০ রান পূর্ণ করবেন লোকেশ রাহুল।

 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:
লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, আমিনুল ইসলাম এবং শফিউল ইসলাম।

ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন, শ্রেয়াস আইয়ার, ঋশভ পন্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার এবং শার্দুল ঠাকুর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত