x

এইমাত্র

  •  ব্রাজিলের এক ক্লাবেই করোনা পজিটিভ ১৬ ফুটবলার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৮৪ হাজার ৬৪২ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৫ লাখের অধিক, সুস্থ হয়েছেন ৩১ লাখেরও বেশী
  •  করোনার তীব্রতা কমে গেছে, দাবি এইমসের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৯৫ জনের

"সাকিবের মত আমি সমর্থন পাইনি"

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৯, ১৩:৩৮

২০১৩ সালে বিপিএলে ম্যাচ পাতানোর অভিযোগ প্রমাণিত হওয়ায় পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হওয়ার পর তিনি ফিরেছেন ক্রিকেটে। খেলছেন ঘরোয়া লীগে। ফিরেছেন বিপিএলেও। 

সম্প্রতি মোহাম্মদ আশরাফুল কথা বলেছেন ভারতীয় সংবাদমাধ্যম 'ইন্ডিয়ান এক্সপ্রেস'র সাথে। কথা বলেছেন সাকিব ও বাংলাদেশের ভারত সফর নিয়ে।

জুয়াড়িদের ম্যাচ পাতানোর প্রস্তাব আকসুকে না জানানোয় বর্তমানে দুই বছরের নিষেধাজ্ঞায় আছেন সাকিব আল হাসান। অবশ্য এর মধ্যে এক বছরের নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। থাকবেন আকসুর নজরে। তবে, মোট কথা ক্রিকেটের বাইরেই তাকে থাকতে হচ্ছে। এই জায়গাতেই সাকিবের অনুভূতি আর নিজের অনুভূতিকে এক করে দেখছেন মোহাম্মদ আশরাফুল।

আশরাফুল ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, 'আমাদের ঘটনা আলাদা;সে জুয়াড়ির প্রস্তাব কর্তৃপক্ষকে জানায়নি, আমি ম্যাচ পাতানোয় পুরোপুরি জড়িত ছিলাম।' তিনি জানান, নিষিদ্ধ থাকায় তার যেমন লেগেছে, সাকিবেরও হয়তো তেমনই লাগছে। অনুভূতিও সম্ভবত একই।

আশরাফুল বলেন, 'সে (সাকিব) স্মার্ট খেলোয়াড়। এ ধরনের পরিস্থিতি আমার চেয়ে ভালো সামলাতে পারবে। পরিবার তার পাশে আছে, এ পরিস্থিতিতে তাদের সাহায্য পাবে। আমি তখন (নিষিদ্ধ থাকাকালীন) অবিবাহিত ছিলাম। তাই তেমন সমর্থন পাইনি। মন-মানসিকতা ভালো রাখতে সাকিব তার পরিবারের সঙ্গে সময় কাটাতে পারবে।'

ইন্ডিয়ান এক্সপ্রেসের সাথে আশরাফুল কথা বলেছেন জাতীয় দলের ভারত সফর নিয়েও। সাক্ষাৎকারে প্রশংসায় ভাসিয়েছেন জাতীয় দলকে। তিনি বলেন, 'আমরা তিন বিভাগেই ভালো খেলেছি। সাকিব-তামিমের মতো গুরুত্বপূর্ণ দুজন খেলোয়াড় দলে ছিল না। কিন্তু তরুণেরা দায়িত্ব নিয়ে খেলেছে। সিরিজ জয়ের খুব ভালো সুযোগ আছে আমাদের। তবে ভারত ভালোভাবে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে, তা নিয়েও সতর্ক থাকতে হবে আমাদের।'

তবে আশরাফুল মনে করেন মুমিনুলের নেতৃত্বে থাকা টেস্ট দলকে কঠিন পরীক্ষা দিতে হবে ভারত সফরে। আশরাফুলের ভাষায়, টেস্টে প্রভাব বিস্তার করেই খেলবে ভারত। তিনি জানান, ভারত টেস্ট ক্রিকেটে টপ সাইড। তাছাড়া ভালো ছন্দে আছেন শামি-উমেশরা। আশরাফুলের মতে, সিরিজটা কঠিন হতে যাচ্ছে বাংলাদেশের জন্য।

এসময় আবারও জাতীয় দলে ফেরার ইচ্ছার কথা প্রকাশ করেছেন আশরাফুল। আশরাফুল বলেন, 'গত সপ্তাহে আমি (জাতীয় লিগ) অপরাজিত সেঞ্চুরি করেছি। আমাকে আরও ভালো করতে হবে। আমি সব সংস্করণে খেলতে চাইলেও সম্ভবত টেস্টে ফেরার ভালো সুযোগ আছে।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত