x

এইমাত্র

  •  ৮০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় চারজন গ্রেপ্তার, ৬০ লাখ টাকা উদ্ধার
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৭ হাজার ৫৭৯ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬৩ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৯ লাখেরও বেশী
  •  আইসিইউতে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিম
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১ জনের

সাকিব-তামিমকে ছাড়াই ভারতকে উড়িয়ে দিল বাংলাদেশ

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ২২:৫৭

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে ১০০০তম ম্যাচ  সাথে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া দুটি শ্বদন্ত বিহীন আহত বাঘ। এরকম মূহুর্তে বরাবরের মতোই ক্ষুধার্থ বাঘের ন্যায় তীব্র হুংকার দেয় বাংলার বাঘেরা, আজ ভারতের বিপক্ষে সেরকম একটা সুযোগেই ভারতকে ছিন্ন ভিন্ন করে দিল টাইগার বাহিনী।

 ২০০৫ সালে শুরু হওয়া আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে ক্ষুদ্রতম সংস্করণের হাজারতম ম্যাচটি খেলার সুযোগ পেয়েছে বাংলাদেশ।আর এ সুযোগটিকে স্মরণীয়ই করে রাখলেন মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদরা। দলের দুই প্রাণভোমরা বা বাঘের দুটি শ্বদন্ত সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো ভারতকে হারিয়েছে বাংলাদেশ।

টি-টোয়েন্টি ক্রিকেটের ঐতিহাসিক ম্যাচটিতে ৭ উইকেটের বড় ব্যবধানেই জিতেছে টাইগাররা। স্বাগতিকদের করা ১৪৮ রানের জবাবে বারবার ম্যাচের ভাগ্য দুলেছে পেন্ডুলামের মতো। তবে শেষ হাসি হেসেছেন দুই 'ভায়রা ভাই' মুশফিক ও মাহমুদউল্লাহই।

দুর্দান্ত ফিনিশিংয়ের ম্যাচে বাংলাদেশ জিতেছে একদম শেষ ওভারে গিয়ে। অভিষিক্ত নাইম শেখ ২৬ ও আরেক বাঁহাতি সৌম্য সরকারের ৩৯ রানের ওপর দাঁড় করানো ভিতে, জয়ের ভয়ানক থাবা বসান মুশফিকুর রহীম ও মাহমুদউল্লাহ রিয়াদ।

দুই ভায়রার অবিচ্ছিন্ন ৪০ রানের জুটিতে ম্যাচের ৩ বল বাকি থাকতেই জয় নিশ্চিত হয় বাংলাদেশের। অভিষিক্ত শিভাম দুবের করা শেষ ওভারের তৃতীয় বলে অসাধারণ এক ছক্কা হাঁকিয়ে দলকে জেতান অধিনায়ক মাহমুদউল্লাহ।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের পঞ্চম ফিফটিতে মুশফিক অপরাজিত থাকেন ৬০ রান করে। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ১৫ রান।

এর আগে বাংলাদেশী বোলাররা প্রথম ওভার থেকেই চেপে ধরে ভারতীয় ব্যাটিং লাইন আপকে। ৮ জন বোলার ব্যাবহার করে অধিনায়ক মাহমুদুল্লাহ দলের বোলিং শক্তিমত্তার পূর্ণ ব্যাবহার করে ভারতকে মাত্র ১৪৮ রানে বেঁধে রাখগতে সক্ষম হয়।

 

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১৪৮/৬, ২০ ওভার( ধাওয়ান ৪১, রিষাভ ২৭, আমিনুল ২/২২)

বাংলাদেশ ১৫৪/৩, ১৯.৩ ওভার( মুশফিক ৬০, সোম্য ৩৯, চাহাল ১/২৪)

ফলাফলঃ বাংলাদেশ ৭ উইকেটে জয়ী

ম্যান অফ দ্যা ম্যাচঃ মুশফিকুর রহিম

 

 
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত