তিন পেসার নিয়েই হতে পারে পরিকল্পনা

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ১১:০৯

সাহস ডেস্ক

ভারতের সাথে প্রথম টি-২০ এর আগে বারবার আলোচনায় বাংলাদেশের তিন পেসার। মুস্তাফিজের সাথে অভিজ্ঞ শফিউল আর কামব্যাক করা আল আমীন হোসেন। সংবাদ সম্মেলনেও অধিনায়ক মাহমুদুল্লাহ এনেছেন তাদের প্রসঙ্গ। তাই ধারণা করা হচ্ছে একাদশে থাকছে তিন পেসার।

সংবাদ সম্মেলনে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ অভিজ্ঞতা আর কার্যকারিতার দিক দিয়ে এগিয়ে রেখাছেন বাংলাদেশের তিন পেসারকে। এদিকে ইঙ্গিত মিলেছে তিন পেসারের সাথে থাকতে পারে লেগ স্পিনার আমিনুল ইসলামও। সাথে ৫ম বোলারের দায়িত্ব পালন করতে পারেন অধিনায়ক নিজে। তবে তার কাছে আরও দুটো অপশনও থাকবে। মোসাদ্দেক ও আফিফ হোসেন।

সিরিজে সবচেয়ে বড় চিন্তার নাম দলের বাইরে আছেন দুই নির্ভরযোগ্য ব্যাটসম্যান তামিম ইকবাল আর সাকিব আল হাসান। তামিম পারিবারিক কারণ দেখিয়ে সিরিজে নেই আর সাকিব রয়েছেন আইসিসি'র নিষেধাজ্ঞায়। তাই টপ ওর্ডারে দেখা যেতে পারে তিন তরুণকে। লিটন-সৌম্যের পাশাপাশি তিনে নামতে পারেন মোহাম্মদ নাঈম শেখ। তবে তিন নম্বর পজিশনে রয়েছে বিকল্পও। যেকোনো পজিশনে খেলতে পারা মোহাম্মদ মিথুন রয়েছেন দলে। চার-পাঁচ পজিশন যে মুশফিক-মাহমুদুল্লাহ'র জন্য সেটা ধারণা করাই যায়। এদের ছাড়াও শেষের দিকে দ্রুত রান তোলার দায়িত্ব নিয়ে হবে মোসাদ্দেক আর আফিফকে।

একাদশে একজন লেগ স্পিনার এই সিরিজে খুবই কার্যকর হতে পারে। জিম্বাবুয়ে সিরিজ ও দেশের মাটিতে নজর কাড়া আমিনুলকে এবার পরীক্ষা দিতে হবে। তবে দলে রয়েছে দুই বাহাতি স্পিনার তাইজুল ও আরাফাত সানি। 

মাহমুদুল্লাহ বলেন, 'আমরা স্কোয়াডে একজন লেগ স্পিনার চেয়েছিলাম, সেটা পেয়েছি। আমাদের ভালো একটি বোলিং আক্রমণ রয়েছে।'  

তিনি আরও বলেন, 'আমি খুশি যে, আল আমিন কামব্যাক করেছে। অনেক দিন ধরে বাংলাদেশ দলের হয়ে খেলেছে ও। আল আমিনের সঙ্গে মুস্তাফিজ, শফিউলের মতো অভিজ্ঞ পেসার রয়েছে।' 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত