নয়াদিল্লির দূষিত বাতাসের কবলে বাংলাদেশের ক্রিকেটাররা

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৯, ১২:০০

সাহস ডেস্ক

ভারতের নয়াদিল্লি দূষিত বাতাসের শহরে পরিণত হয়েছে। বাতাসের মান সূচকে (একিউআই) বেশ কিছুদিন ধরেই শীর্ষে রয়েছে দেশটির রাজধানী। আর সেখানে খেলতে গিয়ে দূষিত বাতাসের কবলে পড়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) অরুন জেটলি স্টেডিয়ামে অনুশীলন করেন টাইগাররা। তিন ম্যাচের টি২০ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বর্তমানে ভারতে রয়েছে বাংলাদেশ জাতীয় দলের খেলোয়াড়রা।

দূষিত বাতাসের কারণে টাইগারদের টপঅর্ডার ব্যাটসম্যান লিটন দাসকে মাস্ক পরে অনুশীলন করতে দেখা গেছে।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে যে দিল্লির বাতাসের মানের মারাত্মক অবনতি হয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ডের নবনিযুক্ত সভাপতি সৌরভ গাঙ্গুলী বলেছেন, পরিকল্পনা অনুযায়ী ম্যাচ অনুষ্ঠিত হবে।

এর আগে ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর গণমাধ্যমকে বলেন, ‘বাতাসের মানের উন্নতি না হওয়া পর্যন্ত দিল্লিতে কোনো খেলার আয়োজন করা উচিত হবে না। ভারতের জনগণের চেয়ে খেলা বড় নয়।’

বাংলাদেশ বুধবার ভারতে পৌঁছেছে। বৃহস্পতিবার ছিল টাইগারদের প্রথম অনুশীলন।

আগামী ৩ নভেম্বর প্রথম টি২০ ম্যাচ অনুষ্ঠিত হবে দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে। ৭ এবং ১০ নভেম্বর বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে রাজকোট এবং নাগপুরে। ম্যাচ তিনটি বাংলাদেশ সময় সাড়ে ৬টায় শুরু হবে।

টি২০ সিরিজ শেষে দুদল দুটি টেস্ট সিরিজে মুখোমুখি হবে। আগামী ১৪ নভেম্বর প্রথম এবং ২২ নভেম্বর দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ টি২০ স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মো. মিথুন, লিটন দাস, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব, আরাফাত সানি, আবু হায়দার রনি, আল-আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান এবং শফিউল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত