সাকিবের সঙ্গে চুক্তি বাতিল করেছে বিসিবি

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৬:৪৯

সাহস ডেস্ক

এবার সাকিবের সঙ্গে সব ধরণের চুক্তি বাতিল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জুয়াড়ির প্রস্তাব গোপন রাখার ভুলে সব ধরনের ক্রিকেটে এক বছর নিষিদ্ধ হয়েছেন তিনি। যদিও প্রথমে নিষেধাজ্ঞাটা দুই বছর ছিল।

বিসিবি শীর্ষ গ্রেডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের একজন সাকিব। 'এ' প্লাস ক্যাটাগরিতে বোর্ড থেকে মাসে চার লাখ টাকা বেতন পেতেন তিনি। সেই চুক্তি বাতিল হচ্ছে। এ সময়ে ক্রিকেট থেকে কোনো উপার্জন হবে না তার।

মানসম্মানও খুইয়েছেন সাকিব। নিষেধাজ্ঞার পর পরই মর্যাদাপূর্ণ মেরিলিবোর্ন ক্রিকেট ক্লাবের (এমসিসি) কমিটি থেকে পদত্যাগ করেছেন তিনি। এ রকম আরও অনেক ক্রিকেটীয় অবস্থান থেকে সরে দাঁড়াতে হবে তাকে।

সাকিব এক বছর কোনো ধরনের ক্রিকেট খেলতে পারবেন না। এমনকি কোনো প্রতিযোগিতামূলক ক্রিকেটীয় কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না। ফলে অটোমেটিক বিসিবির সঙ্গে তার পূর্ব চুক্তি বাতিল হয়ে যাচ্ছে।

বোর্ড সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘২০১৯ সালের ২৯ অক্টোবর নিষিদ্ধ হয়েছেন সাকিব। এদিন থেকেই বিসিবির সঙ্গে তার চুক্তি বাতিল হয়ে যায়। ২০২০ সালের ২৯ অক্টোবর পর্যন্ত তা কার্যকর থাকার কথা। তবে এ নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।’

বোর্ডের ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘নিয়মানুযায়ী নিষেধাজ্ঞার দিন থেকে দুপক্ষের চুক্তি বাতিল হয়ে যায়। সেটি সম্ভবত আর থাকছে না।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত