মেসির জোড়া গোলে বার্সার দুর্দান্ত জয়

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৪:০০

স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসির জোড়া গোলে রিয়াল ভায়াদোলিদকে বিধ্বস্ত করে টেবিলের শীর্ষস্থান দখল করেছে লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা।

২৯ অক্টোবর (মঙ্গলবার) দিনগত রাতে ক্যাম্প ন্যুয়ে ভায়াদোলিদকে ৫-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। দলের জয়ে জোড়া গোল করার পাশাপাশি সমান অ্যাসিস্টও করেছেন মেসি।

এদিন ম্যাচের মাত্র দ্বিতীয় মিনিটেই ল্যাঙ্গলেটের অসাধারণ গোলে এগিয়ে যায় বার্সা। কিন্তু ম্যাচের ১৩ মিনিটেই গোল শোধ করে দেন ভায়াদোলিদের কিকো ওলিভাস।

এরপর ম্যাচের ২৯ মিনিটে ভিদালের গোলে আবারো এগিয়ে যায় কাতালানরা। মেসি পা থেকে বল পেয়ে প্রতিপক্ষের জালে বল জড়ান চিলিয়ান স্ট্রাইকার আর্তুরো ভিদাল। এগিয়ে যাওয়া বার্সাকে এরপর ম্যাচের নিয়ন্ত্রণ এনে দেন বার্সা অধিনায়ক। ম্যাচের ৩৪ মিনিটে ফ্রি-কিক থেকে অবিশ্বাস্য এক গোল করেন ক্ষুদে ম্যাজিশিয়ান। এরপর আর কোনো গোল না হলে ৩-১ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে খেলার ধার কিছুটা কমে গেলেও মেসি ঠিকই প্রতিপক্ষের গোলমুখে নিজের প্রভাব ধরে রাখেন। এর ফল আসে ৭৫তম মিনিটে। অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করে প্রায় একক প্রচেষ্টায় প্রতিপক্ষের জালে বল জড়িয়ে দেন তিনি। এর ঠিক ২ মিনিট পর লুইস সুয়ারেসকে দিয়ে গোল করিয়ে ম্যাচের সব আলো নিজের করে নেন এই ক্ষুদে জাদুকর।

এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এলো বার্সেলোনা। সমান ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গ্রানাদা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?