সাকিব পাশে পাবে বিসিবিকে

প্রকাশ : ২৯ অক্টোবর ২০১৯, ১২:০০

সাহস ডেস্ক

আইসিসি থেকে নিষেধাজ্ঞা আসার খবর অফিসিয়ালি আসতে পারে যেকোনো সময়। ব্যাপারটি দেশের ক্রিকেট পাড়াও চাউর হবার অনেক আগে থেকেই জানেন খোদ সাকিব এবং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ নিয়ে গত রবিবার সাকিব আল হাসানের সাথে এক রুদ্ধদ্বার বৈঠকও করেছেন বিসিবি সভাপতি। বৈঠকে নাজমুল হাসান পাপন সাকিবকে আশ্বস্ত করেছেন, বিসিবি সাকিবের পাশে থাকবে।

জানা যায়, সাকিবকে বলে দেওয়া হয়েছে, ব্যাপারটি নিয়ে মিডিয়ার সামনে ঢালাওভাবে কথা না বলতে।

সংশ্নিষ্ট সূত্র জানিয়েছে, সাকিবের হয়ে আইসিসির সঙ্গে সব ধরনের আলোচনাই করবে বিসিবি। সবকিছুর ওপর সাকিব বাংলাদেশের অধিনায়ক। এ দেশের  সবচেয়ে বড় আন্তর্জাতিক তারকা। আন্তর্জাতিক মিডিয়ায় তাকে তেমনভাবেই উপস্থাপন করা হবে। সেখানে সাকিবের পাশে অবশ্যই থাকবে বিসিবি।

তবে এর বাইরেও ভিন্ন মত আছে। কিছু কিছু পরিচালক এ অবস্থায় নতুন করে আরেকটি ইস্যু তৈরি করতে চাচ্ছেন। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে সাকিবের পিচ নির্বাচন নিয়ে প্রশ্ন তুলছেন কেউ কেউ। নির্ধারিত পিচের বাইরে হঠাৎই নাকি সাকিব ওই টেস্টে অন্য একটি পিচ বেছে নেন। এ ছাড়া মুশফিককে ওপেনিংয়ে পাঠিয়ে ব্যাটিং অর্ডার শাফল করার মধ্যেও কেউ কেউ সন্দেহের বীজ খুঁজে পাচ্ছেন।

তবে বিসিবি সভাপতির চেষ্টা থাকবে সাকিবের শাস্তি কমানোতেই। সামনে ভারত সিরিজ। দলে ব্যক্তিগত কারণ দেখিয়ে থাকবেন না দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তাহলে এই সিরিজে অধিনায়কত্ব করবেন কে? এমন আলোচনাও হয়েছে নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসানের মধ্যে। টেস্টে অধিনায়ক হতে পারেন মুশফিক। তবে গুঞ্জন আছে মুমিনুলকে নিয়েও। আর টি-২০ তে অধিনায়কত্ব করতে পারেন মোসাদ্দেক হোসেন সৈকত। তবে এক্ষেত্রে শোনা যাচ্ছে লিটন দাসের নামও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত