টটেনহ্যামকে হারিয়ে শীর্ষস্থানটা আরো মজবুত করল লিভারপুল

প্রকাশ | ২৮ অক্টোবর ২০১৯, ১৩:১৭

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে রোমাঞ্চকর ম্যাচে টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে টেবিলের শীর্ষস্থানটা আরো মজবুত করল লিভারপুল।

২৭ অক্টোবর (রবিবার) অ্যানফিল্ডে টটেনহ্যামকে ২-১ গোলে হারিয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন ম্যাচ শুরুর মাত্র এক মিনিটেই টটেনহ্যামকে গোল করে এদিয়ে দেন দলের অধিনায়ক হ্যারি কেন। দক্ষিণ কোরিয়ার উইঙ্গার হিউং মিন সনে দুরন্ত গতির শট লিভারপুলের ডিফেন্ডার দেয়ান লভরেনের মাথায় লেগে পোস্টে লাগে, সেখান থেকে গোলরক্ষক অ্যালিসন কিছু বুঝে ওঠার আগেই স্ট্রাইকার কেইন তা হেড দিয়ে জড়িয়ে দেন জালে। এতে পিছিয়ে পড়ে লিভারপুল। এরপর আর প্রধমার্ধে গোল না হলে ১-০তে মাঠ ছাড়ে দু’দল।

বিরতি থেকে ফিরে এসে গোল শোধ করতে মরিয়া হয়ে ওঠে লিভারপুল। করতে থাকে একের পর এক আক্রমণ। কিন্তু সালাহ-মানেদের শত্রু হয়ে দাঁড়ায় টটেনহ্যামের দ্বিতীয় গোলরক্ষক আর্জেন্টাইন তরুণ উইঙ্গার পাওলো গাজানিগা। একের পর এক ঠেকিয়ে দিয়েছে সালাহদের শট।

তবে আর দলকে বাঁচাতে পারেননি গাজানিগা। ম্যাচের ৫২ মিনিটে লিভারপুল অধিনায়ক জর্ডান হেন্ডারসনের বাঁ-পায়ের এক জোরালো শট পরাস্ত করে তাঁকে।

এরপর ম্যাচের ৭৩ মিনিটে সাদিও মানেকে আটকাতে গিয়ে তাঁর পায়ের পেশিতে লাথি দিয়ে বসেন অরিয়ের, তাও ডি-বক্সের মধ্যে।
পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। এরপর আর কোনো গোল না হলে অবশেষে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

এই জয়ে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরো মজবুত করল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। সমান ম্যাচ খেলে ৬ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়তে আছে ম্যানচেস্টার সিটি।