শ্বাসরুদ্ধকর ম্যাচে চেন্নাইকে বিদায় জানাল বসুন্ধরা

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৯, ২২:১৫

শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ টুর্নামেন্টের শ্বাসরুদ্ধকর ম্যাচে জালাল কুদোহ’র জোড়া গোলে ভারতের আই লিগ বিজয়ী চেন্নাই সিটি এফসিকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

আজ ২৪ অক্টোবর (বৃহস্পতিবার) চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে চেন্নাই সিটি এফসিকে ৩-২ গোলে হারিয়েছে কিংসরা। বাকি গোলটি করেন বখতিয়ার।

এদিন খেলার শুরু থেকেই অ্যাটাকিং ফুটবল খেলতে থাকে কিংসরা। খেলা শুরুর মাত্র ৬ মিনিটের মাথায় ভলিতে গোল করে বসুন্ধরাকে এগিয়ে দেন লেবাননের জালাল কোদুহ।

ম্যাচের ২৪তম মিনিটে একটি ফাউলকে কেন্দ্র করে কাটসুমি মাঠ ছেড়ে বাইরে চলে যান এবং অন্যান্য ফুটবলারদেরও মাঠ ছাড়তে বলেন। এতে করে প্রায় ১০ মিনিট খেলা বন্ধ থাকে। রেফারি কাটসুমিকে লাল কার্ড দেখান। এরপর আবারও ১০ জন ফুটবলার নিয়ে খেলা শুরু করে চেন্নাই সিটি।

ম্যাচের ৪২তম মিনিটে মাশরুরের বল গোলকিপার জিকো ঠেকালেও ফিরতি শটে পেড্রোর পায়ে সমতায় ফেরে চেন্নাই সিটি এফসি। এরপর আর গোল না হলে ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে আবারও এগিয়ে যায় বসুন্ধরা। ম্যাচের ৫৯ মিনিটে দারুণ হেডে বল জালে জড়ান বখতিয়ার। ম্যাচের ৬৮ মিনিটে এই ম্যাচে দ্বিতীয় হলুদ কার্ড পাওয়ায় মাঠ ছাড়েন চেন্নাইয়ের রবার্তো সুয়ারেজ। এর ফলে ৯ জনের দলে পরিণত হয় ভারতের আই লিগের চ্যাম্পিয়নরা। সুয়ারেজের কার্ড খাওয়ার ২ মিনিট পরে ৯ জনের দল নিয়েই আবারও সমতায় ফেরে চেন্নাই। গোলকিপারকে বোকা বানিয়ে গোল করেন মাশুর।

দ্বিতীয় গোল হজম করার পর একের পর এক আক্রমণ চালালেও দুর্বল ফিনিশিংয়ের অভাবে গোলবঞ্চিত হচ্ছিল বসুন্ধরা কিংস। কিন্তু ম্যাচের ৮৮ মিনিটে বদলি ফুটবলার রবিউলের দূরপাল্লার শট চেন্নাইয়ের গোলকিপার সান্তানার হাত ফসকে গেলে তা জালে পাঠিয়ে দেন জালাল কুদোহ।

এই জয়ে টুর্নামেন্টের টিকে রইল বসুন্ধরা কিংস। একই সঙ্গে বিদায় নিল চেন্নাই সিটি এফসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত