স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ম্যানসিটির জয়

প্রকাশ : ২৩ অক্টোবর ২০১৯, ১৫:৩১

সাহস ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ঘরের মাঠে রহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিক ও সার্জিও আগুয়েরোর জোড়া গোলে লিগে অভিষিক্ত আটলান্টারকে হারিয়ে গোল উৎসব করল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। আর এই নিয়ে ম্যানসিটির হয়ে চ্যাম্পিয়নস লিগে কোনো ইংলিশ ফুটবলারের প্রথম হ্যাটট্রিক।

২২ অক্টোবর (মঙ্গলবার) ইতিহাদ স্টেডিয়ামে আটলান্টারকে ৫-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এদিন ম্যাচের শুরুটা ভালোই করেছিল চ্যাম্পিয়নস লিগে অভিষিক্ত আতোলান্টার। ম্যাচের ২৮তম মিনিটে ইলিচিচকে নিজেদের ডি-বক্সে ফাউল করেছিলেন ফার্নান্দিনহো। পেনাল্টি থেকে গোল করে সফরকারীদের এগিয়ে দেন মিলানোভস্কি।

গোল হজম করেই যেন জেগে ওঠে পেপ গার্দিওলার দল। হ্যাটট্রিক করে রেকর্ড গড়লেও ম্যাচে গোলের সূত্রপাত করেছেন আগুয়েরো। ম্যাচের ৩৪তম মিনিটে স্টার্লিংয়ের পাস ধরে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল পাঠিয়ে দেন আগুয়েরো।

কয়েক মিনিট বাদেই এগিয়ে যায় সিটি। এবারও পেনাল্টি আদায় করে নেন স্টার্লিং আর তা থেকে লক্ষ্যভেদ করেন আগুয়েরো। এ নিয়ে ২-১ গোলে প্রথামার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসে প্রতিপক্ষের রক্ষণে রীতিমত ঝাঁপিয়ে পড়ে সিটিজেনরা। স্বাগতিক দল মিডফিল্ডে আধিপত্য বিস্তার করতে শুরু করার পর ফল আসে দ্রুতই।

ম্যাচের ৫৮তম মিনিটে কেভিন ডি ব্রুইনের বাড়িয়ে দেওয়া বলে শুরুতে শট নিয়েছিলেন সিটির তরুণ তুর্কি ফোডেন। কিন্তু তার বাঁকানো শট কাজে না লাগলেও বল চলে যায় স্টার্লিংয়ের দখলে আর সহজ সুযোগ হেলায় নষ্ট করেননি ইংলিশ ফরোয়ার্ড। এরপর মাত্র ১১ মিনিটের মধ্যে আরও দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করেন তিনি।

৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত