রোনালদোর মাইলফলকের দিনে ইউক্রেনের বিপক্ষে হেরেছে পর্তুগাল

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১৩:৫৮

২০২০ ইউরো বাছাইপর্বে ‘বি’ গ্রুপের ম্যাচে স্বাগতিক ইউক্রেনের বিপক্ষে হেরেছে ১৪ ম্যাচে অপরাজিত থাকা ইউরোপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল। আর এই ম্যাচে হেরেও একটি নতুন মাইলফলকে পৌঁছেছেন পর্তুগিজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো।

১৪ অক্টোবর (সোমবার) বাংলাদেশ সময় দিবাগত রাতে ইউক্রেনের বিপক্ষে ২-১ গোলে হেরেছে পর্তুগিজরা।

মূল পর্বে যেতে হলে ইউক্রেনের এদিন এক পয়েন্ট যথেষ্ট ছিল। তবে দারুণ জয়ে তারা পূর্ণ তিন পয়েন্টই সংগ্রহ করে মূল পর্বে জায়গা করে নিল ইউক্রেন। এদিকে এই ম্যাচে হেরে মূল পর্বের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে পর্তুগিজদের।

এদিন বল দখলের লড়াইয়ে পর্তুগাল এগিয়ে থাকলেও সুযোগ পেয়েই আক্রমণ করে এগিয়ে যায় ইউক্রেন। ম্যাচের ৬ মিনিটে রোমান ইয়ারেমচুক ও ২৭ মিনিটে আন্দ্রি ইয়ারমেলেঙ্কো গোল করলে প্রথমার্ধেই ২-০ গোলে লিড পায় আন্দ্রি শেভচেঙ্কোর দল।

দ্বিতীয়র্ধে ফিরে এসে ইউক্রেনের তারাস স্টেপানেঙ্কো দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ ছাড়লে পেনাল্টি পায় পর্তুগাল। আর সেখান থেকেই গোল করে নিজের ক্যারিয়ারের মাইলফলক উদযাপন করেন রোনালদো।

জাতীয় দলের হয়ে এটি তার ৯৫তম গোল। এছাড়া তিনি ক্লাব স্পোর্টিং সিপির হয়ে ৫টি, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮টি, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০টি ও জুভেন্টাসের হয়ে ৩২টি গোল করেছেন। আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের মালিক ইরানি কিংবদন্তি আলী দায়ির চেয়ে মাত্র ১৪ গোল পিছিয়ে সিআর সেভেন।

ম্যাচের বাকি সময় অবশ্য পর্তুগাল আর কোনো গোল করতে সক্ষম হয়নি। ফলে হারের গ্লানি নিয়েই মাঠ ছাড়ে সান্তোসের শিষ্যরা।

এই হারে ৬ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। আর ৭ ম্যাচে ৬ জয় ও ১ ড্রয়ে শীর্ষস্থান নিশ্চিত করা ইউক্রেনের পয়েন্ট ১৯।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত