ঢাকা মেট্রোর বিপক্ষে ড্র করেছে চট্টগ্রাম বিভাগ

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৮:৩৮

২০১৯-২০ জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় টায়ারের প্রথম রাউন্ডের ঢাকা মেট্রো পলিসের বিপক্ষে ড্র করেছে চট্টগ্রাম বিভাগ।

১৩ অক্টোবর (রবিবার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি ড্র হয়।

এদিন ম্যাচের শেষ দিনে চট্টগ্রাম ৫ উইকেটে ২২৭ রান তোলে। এর আগে ঢাকা মেট্রো প্রথম ইনিংসে ৩৫৪ রানে অলআউট হয়। চট্টগ্রাম প্রথম ইনিংসে অলআউট হয় ২৯০ রানে।

৭ উইকেটে ৩৪৯ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনে প্রথম ইনিংসের খেলা শুরু করে ঢাকা মেট্রো। ৮২ রানে অপরাজিত থাকা শহিদুল এক রান যোগ করে দিনের শুরুতে দলীয় ৩৫২ রানের মাথায় আউট হন। ভাঙে তাদের ১৫১ রানের অষ্টম উইকেট জুটি।

এরপর ঢাকা মেট্রোর ইনিংস আর বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৩৫৪ রানে শেষ হয় তাদের প্রথম ইনিংস। ৮১ রানে অপরাজিত থাকা জাবিদ হোসেন সর্বোচ্চ ৮৫ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। পায়ে আঘাত পাওয়া মার্শাল আইয়ুব মাঠে নামলেও ২১ রানে অপরাজিত ছিলেন।

চট্টগ্রামের হয়ে মিনহাজুল আবেদীন আফ্রিদি ৩টি, নোমান চৌধুরী ও মেহেদী হাসান ২টি এবং রনি চৌধুরী ও মাসুম খান ১টি করে উইকেট নেন।

৬৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ১০২ রান যোগ করেন তামিম ইকবাল ও পিনাক ঘোষ। পিনাক ৫৭ রান করে আউট হন। এরপর মুমিনুল হক (০), তামিম (৪৬) ও মাহিদুল ইসলাম অঙ্কন (০) দ্রুত বিদায় নেন।

পঞ্চম উইকেট জুটিতে ১১৫ রান যোগ করেন তাসামুল হক ও মাসুম খান। তাসামুল ৫৩ রান করে আউট হন। দলের রান তখন ২২৩। এরপর চট্টগ্রাম বিভাগ ৫ উইকেটে ২২৭ রান তোলার পর খেলা শেষ হওয়ার এক ঘণ্টা আগেই দুই দলের ক্রিকেটাররা ড্র মেনে নেয়। মাসুম ৬১ রানে অপরাজিত থাকেন।

ঢাকার হয়ে মাহমুদউল্লাহ ৩টি এবং আরাফাত সানি ও আল-আমিন ১টি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত