নিউজিল্যান্ডকে হারিয়ে টাইগার যুবাদের দারুন বার্তা

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ১৩:২৮

অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারিয়েছে আগেই সিরিজ নিশ্চিত কারা বাংলাদেশ যুবারা।

আজ ১৩ অক্টোবর (রবিবার) সিরিজের শেষ ম্যাচে নিউজিল্যান্ড যুবাদের ৭৩ রানে হারিয়ে ৪-১ ব্যবধানের জয় তুলে নিয়েছে টাইগার যুবারা।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ৩১৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। দলের হয়ে কেউ সেঞ্চুরি না পেলেও ভালো কিছু ব্যক্তিগত ইনিংসে তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়ে যায় যুবারা। ওপেনার তানজীদ হাসানের ব্যাট থেকে এসেছে সর্বোচ্চ ৫৯ বলে ২টি ছক্কা ও ১১টি চারে ৭১ রান। ৪৮ রানের দুটি ইনিংস খেলেছেন যথাক্রমে পারভেজ হোসেন, শাহাদত হোসেন। শেষ দিকে অভিষেকের ৩৬ বলে ৪৮ রানের অপরাজিত ইনিংসে তিনশোর্ধ্ব সংগ্রহ পেয়ে যায় যুবারা।

পাঁচ ম্যাচের এ সিরিজে আগের চার ম্যাচে কখনো তিন শ রান তুলতে পারেনি বাংলাদেশের যুবারা। চতুর্থ ম্যাচে তিন শ ছুঁইছুঁই সংগ্রহ গড়েও হারতে হয় সফরকারীদের। এই যুব ওয়ানডে সিরিজে আজ সেরা ব্যাটিংই করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

টাইগার যুবাদের দেওয়া ৩১৭ রান তাড়া করতে নামা নিউজিল্যান্ডের যুবাদের পুরো ৫০ ওভার খেলতে দেয়নি শরিফুল ইসলাম, রাকিবুল হাসানরা। ৪৩.৪ ওভারে ২৪৩ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল।

ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন কিউই ওপেনার ওজে হোয়াইট। এখান থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে স্বাগতিকেরা। ২২ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৫ উইকেটে ১২৯। দুই শ ছুঁইছুঁই সংগ্রহে (২০২) গিয়ে ৭ উইকেট হারায় নিউজিল্যান্ডের যুবারা। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি স্বাগতিকেরা।

বাংলাদেশের যুবাদের হয়ে সেরা বোলিং করে ৫ উইকেট নেন শরিফুল। ২ উইকেট নিয়েছেন রাকিবুল। আর ১টি করে উইকেট নিয়েছেন সাকিব, অভিষেক ও শামিম হোসেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত