রোনালদো-মেসিকে ছাড়িয়ে নেইমার

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ১৭:১২

ব্রাজিলের হয়ে ১০০তম ম্যাচ খেলে ফেলেছেন নেইমার। সিঙ্গাপুরে সেনেগালের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়ে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। আর এই ১০০ ম্যাচের হিসাবে এখনই সবাইকে ছাড়িয়ে অনেক এগিয়ে আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র।

ক্যারিয়ারের শেষে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার সম্মান এখন ২৭ বছর বয়সী এই ফরোয়ার্ডের দখলে। এই কীর্তিতে তিনি পেছনে ফেলেছেন-লুইস সুয়ারেস, থিয়েরি অঁরি, ওয়েইন রুনি, ক্রিস্টিয়ানো রোনালদো, জলাতান ইব্রাহিমোভিচ এবং লিওনেল মেসিদের মতো তারকাদের। সামনে আছেন শুধু দুই কিংবদন্তি- পেলে ও রোনালদো নাজারিও।

ব্রাজিলের জার্সিতে ১০০ ম্যাচে নেইমারের ৬১টি গোলের পাশাপাশি ৪১টি অ্যাসিস্টও আছে। আন্তর্জাতিক ক্যারিয়ারে নিজের প্রথম ১০০ ম্যাচ খেলে মেসির ঝুলিতে যোগ হয় ৪৬ গোল, অ্যাসিস্ট ৩১টি। রোনালদোর গোলসংখ্যা ছিল ৩৭টি, অ্যাসিস্ট ২৬টি। উরুগুইয়ান স্ট্রাইকার সুয়ারেসের ঝুলিতে ছিল ৫১ গোল, অ্যাসিস্ট ২৬টি।

সুইডেনের হয়ে ১০০ ম্যাচে ইব্রা’র গোল ছিল ৫০টি, অ্যাসিস্ট ১৫টি। সমান ম্যাচে ফরাসি কিংবদন্তি অঁরি গোল করেছিলেন ৪৪টি, অ্যাসিস্ট ২৭টি। আর ইংলিশ তারকা রুনি করেছিলেন ৪৪ গোল, অ্যাসিস্ট ১৯টি।

আরও কয়েক বছর জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবেন মেসি ও রোনালদো। কিন্তু এটা দেখে অবাক হওয়ার কিছু থাকবে না যে- এই দুই কিংবদন্তির চেয়ে ভালো রেকর্ড নিয়েই অবসরে যাবেন নেইমার। শুধু কি তাই, তার ট্রফি ক্যাবিনেট কোপা আমেরিকা, কনফেডারেশনস কাপ এবং অলিম্পিক গোল্ড মেডেল মিলিয়ে এখনই অনেক সমৃদ্ধ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
আপনি কী মনে করেন করোনা ভাইরাস মোকাবেলায় সরকারের পদক্ষেপ সন্তোষজনক?