সিরিজ বাঁচানোর লড়াইয়ে ২২৭ রানের টার্গেট পেল বাংলাদেশ

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ১৫:৩১

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ ‘এ’ দল। আজ সিরিজ বাঁচানোর লড়াইয়ে স্বাগতিক লঙ্কানদের কাছ থেকে ২২৭ রানের টার্গেট পেয়েছে বাংলাদেশ। এর আগে প্রথম ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছিল স্বাগতিকরা।

১০ অক্টোবর (বৃহস্পতিবার) সকালে প্রেমাদাসা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দু’দল।

এদিন টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অধিনায়ক মোহাম্মদ মিঠুন। প্রথমে ব্যাটিং পেয়ে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২২৬ রান সংগ্রহ করে লঙ্কানরা। দলের হয়ে দুই উদ্বোধনীর জুটি লম্বা করতে দেননি পেসার আবু হায়দার রনি। ইনিংসের ৭ ওভার ৩ বলের মাথায় পাথুম নিশাঙ্কাকে ফেরান ১৫ রানে। আরেক ওপেনার লাহিরু উদারাকে ২৩ রানে ফেরান আরেক পেসার এবাদত হোসেন।

তিন নম্বরে ব্যাট করতে আসা কামিন্ডু মেন্ডিস অধিনায়ক আশান প্রিয়াঞ্জনকে নিয়ে হাল ধরার চেষ্টা করলেও ব্যর্থ হন প্রিয়াঞ্জন।
মাত্র ৭ রানে প্রিয়াঞ্জনের বিদায়ের পর প্রিয়মল পেরেরা মিলে বাংলাদেশি বোলারদের তাণ্ডব থামানোর চেষ্টা করেন। তাতে সফলও হন দু’জন।

মেন্ডিস করেন ৬৭ বলে ৬১ আর পেরেরা করেন ৬২ বলে ৫২ রান। এই দুইজনের বিদায়ের পর বাংলাদেশকে বড় লক্ষ্য দেয়ার আশাটা ফিকে হয়ে যায় লঙ্কানদের। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেটে ২২৬ রান তুলে শ্রীলঙ্কা ‘এ’ দল।

বাংলাদেশের হয়ে সমান ২টি করে উইকেট নেন আবু হায়দার রনি, এবাদত হোসেন ও সানজামুল ইসলাম। ১টি করে উইকেট নেন আবু জায়েদ, সাইফ হাসান ও আফিফ হাসান।

লঙ্কানদের দেওয়া ২২৭ রানের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত