x

এইমাত্র

  •  ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে জানালার গ্রিলে গলায় ফাঁস লাগানো অবস্থায় একজনের মৃতদেহ উদ্ধার

৮৫৫ কোটি টাকা পেলেন মেসি-সুয়ারেজরা

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ১৩:২৭

গত মৌসুমে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জেতার আর্থিক পুরস্কার পেলেন বার্সেলোনার খেলোয়াড়েরা। বোনাস ও ‘অ্যাড অনস’ মিলিয়ে খেলোয়াড়দের হাতে ৯ কোটি ২০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৮৫৫ কোটি ২১ লাখ টাকা) তুলে নিয়েছে কাতালান ক্লাবটি। এ তথ্য জানানো হয়েছে বার্সার বার্ষিক প্রতিবেদনে।

খেলোয়াড় ও কোচের পারিশ্রমিক বাবদ গত মৌসুমে ৫২৫ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪৮৮০ কোটি টাকা) খরচ করেছে বার্সা। এর মধ্যে খেলোয়াড়দের পারিশ্রমিক হিসেবে খরচ হয়েছে ৪১৭ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৮৭৬ কোটি টাকা)। তবে ২০১৮ সালে দেওয়া বোনাসের তুলনায় এবার ২ মিলিয়ন ইউরো কম দিয়েছে বার্সা। কিন্তু ২০১৫ সালে ‘ট্রেবল’ জয়ের দেওয়া বোনাসের তুলনায় এবারের অঙ্কটা তিন মিলিয়ন ইউরো বেশি।

গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালে লিভারপুলের কাছে হারে বার্সা। কোপা ডেল রে ফাইনালে হেরেছে ভ্যালেন্সিয়ার কাছে। তবে লা লিগা ও সুপার কাপ জিতে সাফল্য তুলে নেয় দলটি। ২০১৫ সালে লা লিগা, কোপা ডেল রে ও চ্যাম্পিয়নস লিগ জেতায় খেলোয়াড়দের হাতে মোট ৮ কোটি ৯০ লাখ ইউরো তুলে দিয়েছিল বার্সা। আর ২০১৭-১৮ মৌসুমে কোপা ডেল রে লা লিগায় ৯ কোটি ৪০ লাখ ইউরো পেয়েছিলেন লিওনেল মেসিরা।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত