নতুন মৌসুমে মেসির প্রথম গোল, বার্সার জয়

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ১৪:৪৪

অবশেষে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে গোল পেলেন লিওনেল মেসি। ঘরের মাঠে সেভিয়াকে বড় ব্যবধানে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছে বার্সেলোনা।

৬ অক্টোবর (রবিবার) দিবাগত রাতে ক্যাম্পে ন্যু’য়ে সেভিয়াকে ৪-০ গোলে ভাসিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। এই ম্যাচে মেসির আগে গোল করেন লুইস সুয়ারেজ, উসমানে ডেম্বেলে ও আর্তুরো ভিদাল।

এদিন শুরুটা দারুণ করেছিল বার্সা। যদিও সাফল্য পেতে একটু বিলম্ব হয়। ম্যাচের ২৭ মিনিটে সুয়ারেজের দুর্দান্ত গোলে এগিয়ে যায় তারা। নেলসন সিমেডোর দারুণ ক্রসে বাঁ পায়ের বাইসাইকেল কিকে জাল খুঁজে নেন উরুগুইয়ান ফরোয়র্ড।

এগিয়ে গিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠেন কাতালানরা। ফলে ব্যবধান বাড়তেও সময় লাগেনি। ম্যাচের ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মৌসুমে প্রথমবারের মতো শুরুর একাদশে জায়গা পাওয়া ভিদাল। আর্থারের চমৎকার ক্রসে দারুণ স্লাইডে ঠিকানায় বল পাঠান তিনি।

ব্যবধান আরো বাড়াতে বিলম্ব করল না ওসমান দেম্বেলে। ম্যাচের ৩৫ মিনিটে আর্থারের বল পেয়ে গতি আর পায়ের কারিকুরিতে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে নিশানাভেদ করেন ফরাসি ফরোয়ার্ড। পরে আর কোনো গোল না হলে ৩-০ গোলের ব্যবধান নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতির পর গোল পরিশোধ করতে মরিয়া হয়ে ওঠে সেভিয়া। কিন্তু শত চেষ্টা করেও বার্সাল রক্ষণভাগ ভঙতে পারেনি সেভিয়া। পাল্টা আক্রমণ চালায় মেসি বাহিনীরাও। এভাবে কিছুক্ষণ আক্রমণ-পাল্টা আক্রমণ চলতে থাকে। তবে চলতি মৌসুমে নিজের প্রথম গোলটি তুলে নেন আর্জেন্টাইন ও বার্সেলোনা সুপারস্টার লিওনেল মেসি।

ম্যাচের ৭৮ তম মিনিটে দারুণ এক ফ্রি কিকে গোলখরা কাটান চোট থেকে ফিরে মাঠে দুর্দান্ত খেলতে থাকা আর্জেন্টাইন এই সুপারস্টার। তবে ক্যারিয়ারে কখনও এতটা সময় গোলের জন্য অপেক্ষা করতে হয়নি ছোট ম্যাজিসিয়ানকে।

এরপর ম্যাচের ৮৭ মিনিটে জোড়া ধাক্কা খায় বার্সেলোনা। হাভিয়ের এর্নানদেসকে ফাউল করে লাল কার্ড দেখেন অভিষিক্ত রক্ষণসেনা রোনাল্দ আরায়ো। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডেম্বেলে। বড় জয়ের সঙ্গে এ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এ জয়ে ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত