সাফ চ্যাম্পিয়নশিপে কিছুটা নতুন দল নিয়ে লড়বে বাংলাদেশ

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ১৩:৪৭

আগামী ৯ অক্টোবর থেকে ভুটানে শুরু হতে যাচ্ছে সাফ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ। এই শিরোপা জয়ের লক্ষ্যে এবার কিছুটা নতুন দল নিয়ে মাঠে লড়বে বাংলাদেশ নারী দল।

৬ অক্টোবর (রবিবার) বাংলাদেশ ফুটবল ফেডারেশন আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান কোচ গোলাম রাব্বানি ছোটন তার লক্ষ্যের কথা জানিয়েছেন।

গোলাম রাব্বানি বলেন, ‘২০১৮ সালে ভুটানে দ্বিতীয়বারের মতো এ প্রতিযোগিতায় খেলতে গিয়ে রানার্সআপ হই। এরপরই বুঝতে পারি যে, এই খেলোয়াড়রা পরবর্তীতে থাকবে না। প্রস্তুতিটা তখন থেকেই নেওয়া শুরু করি। জেএফএ’র দু’টি টুর্নামেন্ট থেকে ফুটবলার বাছাই করি। তারা অনুশীলনের মধ্যেই ছিল। নতুন যারা আছে তারা অনেক দিন এক সঙ্গে অনুশীলন করেছে এবং কঠোর পরিশ্রম করেছে। এই দল নিয়ে আমি আশাবাদী। চ্যাম্পিয়ন হতে মাঠে নামব।’

অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র বলেন, ‘এই টুর্নামেন্টে এর আগে আমরা দুইবার খেলেছি। প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছি। পরেরবার রানার্সআপ। সবাই দোয়া করবেন আমরা যেন ফাইনাল খেলতে পারি। আগেরবার ভালো করতে না পারলেও এবারও চেষ্টা করব চ্যাম্পিয়ন হতে।’

আগামী ১৫ অক্টোবর টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

এর আগে এই টুর্নামেন্টের প্রথম আসরে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। পরের আসরে একই প্রতিপক্ষের কাছে হেরে শিরোপা হারাতে হয় নারী দলকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত