জয়ের সেঞ্চুরিতে সিরিজ নিশ্চিত করল টাইগার যুবারা

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ১৫:৪৭

অনূর্ধ্ব-১৯ দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে মাহমুদুল হাসান জয়ের দারুন সেঞ্চুরিতে স্বাগতিক নিউজিল্যান্ডকে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিত করল বাংলাদেশের যুবারা। যদিও এর আগের ম্যাচে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি থেকে বঞ্চিত হয়েছিলেন জয়।

৬ অক্টোবর (রবিবার) বাংলাদেশ সময় ভোরে লিনক্লোনে কিউই যুবাদের ৮ উইকেটে হারিয়েছে টাইগার যুবারা।

এদিন টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক আকবর আলী। আর টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ফার্গুস লেলম্যানের সেঞ্চুরি সত্ত্বেও বাংলাদেশি বোলারদের দাপটে ৮ উইকেট হারিয়ে ২২৩ রানের বেশি করতে পারেনি কিউই যুবারা। লেলম্যান ১৩৩ বলে ৭টি চার ও ৫টি ছক্কায় ১১৬ করে অপরাজিত থাকেন। তবে দলের অন্য ব্যাটসম্যানদের কেউই বলার মতো স্কোর করতে পারেননি।

টাইগারদের হয়ে তানজিম হাসান সাকিব, অভিষেক দাশ ও হাসান মুরাদ দুটি করে উইকেট ভাগ করে নেন।

পরে ২২৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১১ ও ব্যক্তিগত এক রানে বিদায় নেন ওপেনার অনিক সরকার শাতু। তবে দ্বিতীয় উইকেট জুটিতে আরেক ওপেনার তানজিদ হাসানকে নিয়ে ১০০ রানের পার্টনারশিপ গড়েন মাহমুদুল হাসান জয়। তানজিদ ৬৫ রানে আউট হলেও সেঞ্চুরি তুলে অপরাজিত থেকেই দলকে জেতান জয়।

তানজিদ ৬৪ বলে ৮টি চার ও একটি ছক্কায় ৬৫ করেন। আর জয় ৯৫ বলে ১৬টি চার ও একটি ছক্কায় ১০৩ করে মাঠ ছাড়েন। এছাড়া আরেক অপরাজিত ব্যাটসম্যান তৌহিদ হৃদয় ৫৯ বলে ৫১ রান করেন।

অবশেষে ৭৯ বল বাকি থাকতে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ।

ম্যাচ সেরা হয়েছে মাহমুদুল হাসান জয়।

সিরিজের শেষ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৯ ও ১৩ অক্টোবর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত