মাশরাফির জন্মদিনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন

প্রকাশ : ০৫ অক্টোবর ২০১৯, ১৬:২১

আজ বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজার শুভ জন্মদিন। তার জন্মদিন উপলক্ষে আজ স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

৫ অক্টোবার (শনিবার) দুপুরে শহরের আলাদাতপুর এলাকায় মাশরাফি ফাউন্ডেশনের আয়োজনে এ রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা। 

জানা গেছে, ১৯৮৩ সালের ৫ অক্টোবর গোলাম মর্তুজা স্বপন ও হামিদা মর্তুজা বলাকার বড় ছেলে মাশরাফি বিন মর্তুজা নড়াইল শহরের আলাদাতপুর মামাবাড়িতে জন্মগ্রহণ করেন। পরিবারসহ নড়াইলবাসীর কাছে ‘কৌশিক’ নামেই পরিচিত বিশ্ববাসীর চেনা মাশরাফি।

এর আগে মাশরাফির জন্মদিন কখনো ঘটা করে পালন করা হয়নি। তার বয়স যখন এক বছর, তখন কেক কেটে জন্মদিন পালন করা হলেও পরবর্তীতে আর কখনো সেইভাবে পালন করা হয়নি। এখন, এতিম ও দুঃখী মানুষের মধ্যে খাবার, টাকা-পয়সা বিতরণ করার মধ্য দিয়েই পালন করা হয় মাশরাফির জন্মদিন।

এদিকে সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার জন্মদিন উপলক্ষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আনন্দ র্যালি, কেক কাটার আয়োজন করা হলেও এসব কর্মসূচি পালন না করার জন্য অনুরোধ জানিয়েছেন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা।

এসময় বক্তব্য রাখেন- পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এস এম পলাশ, টিপু সুলতান, তরিকুল ইসলাম তরিক প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত