x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৮৬ জন, মৃত ৩০ জন
  •  সাহেদকে ‘সমাজসেবক’ ভাবতেন স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা!
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৩ হাজার, আক্রান্ত ১ কোটি ২৬ লাখেরও বেশি
  •  মায়ের কবরেই সমাহিত হলেন সাহারা খাতুন

সুয়ারেজের জোড়া গোলেই বার্সেলোনার জয়

প্রকাশ : ০৩ অক্টোবর ২০১৯, ১৪:১৪

২০১৯-২০ মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ‘এফ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজের জোড়া গোলে ইন্টার মিলানকে হারিয়ে দুর্দান্ত জয় তুলে নিয়েছে কাতালান ক্লাব বার্সেলোনা।

২ অক্টোবর (বুধবার) দিবাগত রাতে কাম্প নু’য়ে ইন্টার মিলানকে ২-১ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

এদিন খেলার শুরুতেই এগিয়ে যায় ইন্টার মিলান। ম্যাচের তৃতীয় মিনিটে মাঝমাঠে দুই ডিফেন্ডারের মধ্যে দিয়ে আলেক্সিস সানচেসের বাড়ানো থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ক্লেমো লংলেকে কোনো সুযোগ না দিয়েই কোনাকুনি শটে গোলটি করেন লাউতারো মার্টিনেজ।

এরপর চার মিনিটের ব্যবধানে দারুণ দুটি সুযোগও তৈরি করেছিল বার্সেলোনা কিন্তু কাজে লাগাতে পারেনি। এভাবে আক্রমণ পাল্টা-আক্রমণ চলতে থাকে বিরতি পর্যন্ত। তবে আর কোনো গোলের দেখা না পেলে এই ১-০ গোল নিয়ে বিরতিতে যেতে হয় দু’দলের।

বিরতি থেকে ফিরে এসে ম্যাচের ৪৩ মিনিটে সের্হিও বুসকেতসকে বসিয়ে আর্তুরো ভিদালকে নামান কোচ। এরপর আক্রমণে আধিপত্য বাড়ায় বার্সেলোনা। এরই মধ্যে ম্যাচের ৫৮ মিনিটে সুয়ারেসের অসাধারণ এক গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। ভিদালের ডান দিক থেকে নেওয়া ক্রসে ডি-বক্সের বাইরে থেকে বুলেট গতির সাইড ভলিতে ঠিকানা খুঁজে নেন উরুগুয়ের স্ট্রাইকার।

এরপর অনুজ্জ্বল গ্রিজমানের জায়গায় উসমান দেম্বেলে নামলে গতি বাড়ে বার্সেলোনার আক্রমণে। ম্যাচের ৮৪ মিনিটে বার্সেলোনার জয়সূচক গোলের উৎস মেসি। কয়েকজন ডিফেন্ডারের ফাঁক গলে ছুটে ডি-বক্সে বল বাড়ান চোট কাটিয়ে ফেরা এবারের ফিফা বর্ষসেরা ফুটবলার। প্রথম টোকায় সামনে বাড়ানোর পথে একজনকে ফাঁকি দিয়ে দ্বিতীয় ছোঁয়ায় প্লেসিং শটে দলের জয় নিশ্চিত করেন সুয়ারেস।

বাকি সময়ে আর কোনো গোল না হলে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত