ইকার্দির একমাত্র গোলে নেইমার বিহীন পিএসজির জয়

প্রকাশ : ০২ অক্টোবর ২০১৯, ১৩:৩০

২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দির একমাত্র গোলে তুরস্কের ক্লাব গ্যালাতাসারাইকে হারিয়ে জয় তুলে নিয়েছে এমবাপ্পে ও নেইমার বিহীন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

১ অক্টোবর (মঙ্গলবার) দিবাগত রাতে টার্ক টেলিকম অ্যারেনায় স্বাগতিক গ্যালাতাসারাইকে ১-০ ব্যবধানে হারিয়েছে থমাস টুখেলের শিষ্যরা। এর আগে প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়েছিল পিএসজি।

এদিন শুরু থেকে শেষ পর্যন্ত চলতে থাকে আক্রমণ পাল্টা আক্রমণ। অনেকবারই গোলের সুযোগ পায় দু’দলই কিন্তু ব্যর্থ হয়। শেষ পর্যন্ত গোল শূন্য থেকেই বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসেই ম্যাচের ৪৮ মিনিটে কেইলর নাভাস দুর্দান্তভাবে রুখে দেন গ্যালাতাসারাইয়ের ফ্রি-কিক। এরপর ম্যাচের ৫১ মিনিটে ডি মারিয়ার সোজা শট প্রতিহত করেন মুসলেরা। এর এক মিনিট পরেই ম্যাচের ৫২ মিনিটে গোল উদযাপনে মেতে ওঠে ফরাসি জায়ান্টরা। পাবলো সারাবিয়ার পাস থেকে গোলপোস্টের কাছাকাছি থাকা ইকার্দি বল জড়িয়ে দেন গ্যালাতাসারাইয়ের জালে।

চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে পার্ক দে প্রিন্সেসে এসেছেন ইকার্দি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে এখনো গোলের খাতা খুলতে পারেননি তিনি। তবে চ্যাম্পিয়নস লিগে দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেই অভিষেক গোলে পিএসজিকে জয় এনে দিলেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড।

গোল হজমের পর সমতায় ফিরতে জোর প্রচেষ্টা চালায় ফ্যালকাওরা। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই করেও শেষ পযর্ন্ত পিএসজির রক্ষণদূর্গ ভাঙতে পারেনি তারা। তিন পয়েন্ট আদায় করে মাঠ ছাড়ে এমবাপ্পে ও নেইমার বিহীন পিএসজি।

এই জয়ে দুই ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষে আছে পিএসজি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত