ব্রুজের বিপক্ষে হারতে হারতে ড্র করেছে রিয়াল

প্রকাশ | ০২ অক্টোবর ২০১৯, ১৩:১০

২০১৯-২০ চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে কাসেমিরোর শেষ মুহুর্তের গোলে ক্লাব ব্রুজের বিপক্ষে হারতে হারতে ড্র করে মান বাঁচিয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ।

১ অক্টোবর (মঙ্গলবার) সান্তিয়াগো বার্নাব্যুতে ব্রুজের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা। এর আগে প্রথম ম্যাচে পিএসজির বিপক্ষে ৩-০ গোলে বিধ্বস্ত হয়েছিল রিয়াল।

এদিন জোড়া গোল করে প্রথমার্ধে ক্লাব ব্রুজকে ২-০ গোলে এগিয়ে নেন ইমানুয়েল ভেনচুরা ডেনিস। কোণঠাসা হয়ে পড়া দলকে ম্যাচে ফেরান সের্হিও রামোস। শেষ দিকে কাসেমিরোর হেডে ড্রয়ের স্বস্তিতে মাঠ ছাড়ে ইউরোপের সফলতম দলটি।

ম্যাচের শুরুতেই মাত্র ৯ মিনিটে গোল করে ক্লাব ব্রুজকে এগিয়ে নেন ইমানুয়েল ভেনচুরা ডেনিস। এরপর ম্যাচের ৩৯ মিনিটে নিজের জোড়া গোল আদায় করে নেন ইমানুয়েল ভেনচুরা। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে ২-০ গোল নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বিরতি থেকে ফিরে এসে ব্যবধান কমান রিয়াল অধিনায়ক সার্জিও রামোস। ম্যাচের ৫৫ মিনিটে গোলমুখে বেনজেমার বাড়ানো ক্রসে দুর্দান্ত হেডে বল জালে পাঠান রামোস।

অধিনায়কের গোলের পর আত্মবিশ্বাসী হয়ে ওঠে রিয়াল। ব্রুজ শিবিরে মুহুর্মুহু আক্রমণ দাগায় তারা। তা সামলাতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন অতিথিরা। এর তোড় সামলাতে না পেরে ৮৪ মিনিটে ভিনিসিউসকে ফাউল করে বসেন রুড ফরমার।

ফলে ফ্রি-কিক পায় রিয়াল। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠও ছাড়তে হয় ফরমারকে। এ অবস্থায় সেই কিক থেকেই সমতায় ফেরে তারা। টনি ক্রুসের শটে কোনাকুনি হেডে বল জালে জড়ান কাসেমিরো। শেষ পর্যন্ত ২-২ গোলের ড্রয়ে খুশি থাকতে হয় দুদলকে।

এবারের চ্যাম্পিয়নস লিগের পয়েন্ট টেবিলে ৬ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ২ পয়েন্ট নিয়ে দুইয়ে ক্লাব ব্রুজ। ১ পয়েন্ট নিয়ে তিন ও চারে আছে গ্যালাতাসারাই ও রিয়াল মাদ্রিদ।