প্রায় এক দশক পর দেশের মাটিতে পাকিস্তানের জয়

প্রকাশ : ০১ অক্টোবর ২০১৯, ১৩:৪৮

দীর্ঘ প্রায় এক দশক পর দেশের মাটিতে ওয়ানডে ম্যাচ খেলতে নেমেই দাপুটে জয় তুলে নিয়েছে পাকিস্তান। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাবর আজম ও ওসমান শিনওয়ারির দুর্দান্ত ইনিংসে শ্রীলঙ্কাকে হারিয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে পাকিস্তান। এর আগে প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়।

৩০ সেপ্টেম্বর (সোমবার) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে শ্রীলঙ্কাকে ৬৭ রানে হারিয়েছে সরফরাজের দল।

এদিন টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় পাক অধিনায়ক সরফরাজ। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে বাবর আজমের অনবদ্য সেঞ্চুরিতে ৩০৫ রান সংগ্রহ করে পাকিস্তান। দলের হয়ে ওপেনিংয়ে ভালোই শুরু করেছিল ফখর জামান ও ইমাম-উল-হক। তবে ৪১ বলে ১ চারে ৩১ রান করে ইমাম-উল আউট হলেও একটি হাফসেঞ্চুরি নিয়ে ফেরেন ফখর জামা। ৬৫ বলে ৬ চার ১ ছক্কায় ৫৪ রান করেন ফখর।

এরপর নিজের ওয়ানডে ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে নেন বাবর আজম। ১০৫ বলে ৮ চার ৪ ছক্কায় ১১৫ রান করে আউট হন ডানহাতি এই ব্যাটসম্যান। আর ৪০ রান আসে হারিস সোহেলের ব্যাট থেকে। তবে শেষ দিকে ইফতিখার আহমেদ ২০ বলে ঝড়ো ইনিংসে ৩২ রান করলে তিনশ রানের কোটা পার হয় পাকিস্তানের।

লঙ্কানদের হয়ে ওয়ানিন্দু হাসারাঙ্গা ২টি এবং ইসুরু উদানা ও লাহিরু কুমারা ১টি করে উইকেট নেন।

পাকিস্তানের দেয়া ৩০৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৫ ওভারে ২৩৮ রানে গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ব্যাট হাতে নেমে পাক বোলারদের দাপটে ২৮ রানেই টপঅর্ডারের ৫ উইকেট হারিয়ে বসে সফরকারী শ্রীলঙ্কা। এর মধ্যে দুর্দান্ত বল করে তিন উইকেট তুলে নেন পেসার উসমান শিনওয়ারি।

ষষ্ঠ উইকেট জুটিতে অবশ্য ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। ১৭৭ রানের জুটিতে দলকে জয়ের দিকেই নিয়ে যাচ্ছিলেন শেহান জয়সুরিয়া ও দাসুন শানাকা। তবে দুই ওভারের ব্যবধানে তারা বিদায় নিলে হার নিশ্চিত হয়ে যায় তাদের। চার রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত জয়সুরিয়া ১০৯ বলে ৭ চার ও এক ছক্কায় ৯৬ রান করে সেই শিনওয়ারির বলে মাঠ ছাড়েন। দাসুন শানাকা ৮০ বলে ৬ চার ২ ছক্কায় ৬৮ রান করেন। এবং ২৩ বলে ১ চার ২ ছক্কায় ৩০ রান করেন ওয়ানিনডু হাসারাঙ্গা। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে ১৯ বল হাতে রেখেই ৬৫ রানে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান।

পাকিস্তানের হয়ে উসমান শিনওয়ারি ৫টি, শাদাব খান ২টি এবং মোহাম্মদ আমির, ওহাব রিয়াজ ও ইমাদ ওয়াসিম ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন উসমান শিনওয়ারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত