সাফ চ্যাম্পিয়নশিপে আবারো রানার্স-আপ বাংলাদেশ, চ্যাম্পিয়ন ভারত

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৫

সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে রোমাঞ্চকর ম্যাচে রবি বাহাদুরের জয় সূচক শেষ মুহুর্তের গোলে ভারতের কাছে হেরে আবারো শিরোপা বঞ্চিত হয়েছে বাংলাদেশ।

আজ ২৯ সেপ্টেম্বর (রবিবার) কাঠমান্ডুর আর্মড পুলিশ ফোর্স মাঠে ভারতের বিপক্ষে ২-১ গোলে হেরে রানার্স-আপ হয়েছে টাইগার যুবারা।

এদিন ম্যাচ শুরুর দ্বিতীয় মিনিটে পিছিয়ে পড়ে বাংলাদেশ। গুরকিরাত সিংয়ের হেড থেকে বল পেয়ে দুর্দান্ত এক গোল করে ভারতকে এগিয়ে দেন মিডফিল্ডার বিক্রম প্রতাপ সিং।

২১ মিনিটে একটা ফাউলকে কেন্দ্র করে দুই দলের খেলোয়াড়দের মধ্যে মৃদু হাতাহাতিই লেগে যায়। লালকার্ড দেখানো হয় দুই দলের দুজনকে। বাংলাদেশের ইয়াসিন আরাফাত দেখেন হলুদ কার্ড। এতে প্রথমার্ধেই দশ জনের দল হয়ে পড়ে দু’দল।

পরে ম্যাচের ৩৯ মিনিটে হলুদ কার্ড দেখা ইয়াসিনের গোলেই সমতায় ফিরে বাংলাদেশ। ফয়সাল আহমেদ ফাহিমের কর্নারে আমির হাকিম বাপ্পির ব্যাক ভলিতে দৌড়ে এসে বাঁ পায়ের শটে গোল করেন অধিনায়ক ইয়াসিন। তবে সমতায় ফিরলেও জার্সি খুলে উদ্‌যাপন করতে গিয়ে লাল কার্ড দেখেন ইয়াসিন। বাকিটা সময় ৯ জন খেলোয়াড় নিয়ে লড়াই চালিয়ে গিয়েছে বাংলাদেশ। পরে আর কোনো গোল না হলে ১-১ গোলে প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধের পুরো সময় এক ভারতের ১০ জনের বিপক্ষে বাংলাদেশের ৯ জন। কিন্তু লড়াই দেখে কখনোই মনে হয়নি একজন খেলোয়াড় কম নিয়ে শিরোপার লড়াই করছেন ফাহিম, মারাজরা।

তবে ম্যাচের ৯১ মিনিটে জটলার মধ্যে বক্সের বাইরে থেকে টাইগার গোলরক্ষক শান্ত কুমার রয়কে ফাঁকি দিয়ে দুর্দান্ত গোলে ফাইনালের মীমাংসা করে দেন রবি বাহাদুর। এরপর অতিরিক্ত সময়ে আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে ২০১৯ সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়ন হয় ভারত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত