গোল শূন্য ড্র করেও শীর্ষে রিয়াল মাদ্রিদ

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৪৩

স্প্যানিশ লা লিগায় মাদ্রিদ ডার্বিতে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে গোল শূন্য ড্র’তে পয়েন্ট ভাগাভাগি করেও শীর্ষস্থনে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।

২৮ সেপ্টেম্বর (শনিবার) দিবাগত রাতে ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে অ্যাতলেটিকো মাদ্রিদের বিপক্ষে গোল শূন্য ড্র করেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন শুরু থেকেই ম্যাচের উত্তাপ ছড়ায় দুই পাশ থেকেই। আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচ হয়ে ওঠে আধিপত্যের লড়াই।

ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল অ্যাতলেটিকো। দিয়েগো কস্তার পাস থেকে বল পেয়ে জো ফেলিক্স এগিয়ে যান ডি বক্সের ডান দিকে। এগিয়ে আসা গোলরক্ষকের ওপর দিয়ে ডান পায়ের শট করলে তা বাম পাস দিয়ে অল্পের জন্য লক্ষ্যভ্রস্ট হয়।

দুই মিনিট পর রিয়ালের গ্যারেথ বেল গোলের সুযোগ নষ্ট করেন। এভাবেই বেশিরভাগ সময় কাটে প্রথমার্ধ। ৩৯ মিনিটে ফেলিক্সের ডান পায়ের জোড়াল শট অল্পের জন্য জালের ঠিকানা খুঁজে পায়নি। ৪১ মিনিটে ডি বক্সের বাহির থেকে টনি ক্রুসের নেওয়ার শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন অ্যাতলেটিকো গোলরক্ষক জন ওব্ল্যাক।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দুই দলই। তবে ৭৫ মিনিটে নাচোর একটি ক্রস দারুণভাবে লাফিয়ে উঠে হেড দেন করিম বেনজেমা। নিশ্চিত একটি গোল থেকে অ্যাতলেটিকোকে রক্ষা করেন ওব্ল্যাক।

এরপর বাকিটা সময় কোনো দলই বলার মতো কোনো গোলের সুযোগ তৈরি করতে পারেনি। ফলে গোলশূন্য ড্র দিয়ে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দুই মাদ্রিদ।

এই ড্রয়ে ৭ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছ রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গ্রনাদা। আর গোল ব্যবধানে পিছিয়ে থেকে তৃতীয় স্থানে অ্যাতলেটিকো মাদ্রিদ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত