ডি ককের ঝড়ো ব্যাটিংয়ে ভারতকে হারিয়ে সমতায় দ.আফ্রিকা

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:০৪

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে কুইন্টন ডি ককের ঝড়ো ব্যাটিংয়ে স্বাগতিক ভারতকে হারিয়ে সিরিজের সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা।

২২ সেপ্টেম্বর (রোববার) ব্যাঙ্গালুরুর এম চেন্নাশ্বামী স্টেডিয়ামে ভারতকে ৯ উইকেটে হারিয়ে ১-১ সমতায় ফিরেছে পোট্রিয়ারা। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান করে ভারত। দলের হয়ে প্রোটিয়া বোলারদের সামনে বিপদেই পড়ে ভারতীয় ব্যাটসম্যানরা। আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত থাকা দলের হয়ে কেউই ৪০ রানের ইনিংসও খেলতে পারেননি। সর্বোচ্চ ৩৬ রান আসে ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে।

দ.আফ্রিকার হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট পান কাগিসো রাবাদা। তবে ৪ ওভারে মাত্র ১৪ রান দিয়ে দুই উইকেট তুলে নেন বিউরান হেনড্রিক্স। দুই উইকেট পান বোরান ফোরচুনও। আর স্পিনার তাবরাইজ শামসি একটি উইকেট দখল করেন।

১৩৫ রানের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ১০.১ ওভারে ৭৬ রান তোলেন দুই ওপেনার রেজা হেনড্রিক্স ও ডি কক। রেজা ২৬ বলে ২৮ রান করে হার্দিক পান্ডিয়ার বলে আউট হন। ভারতীয় বোলারদের পুরো ম্যাচে এই একটিই সাফল্য। কেননা এরপর তারা শুধু ডি কক ঝড় উপভোগ করেন।

দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক তেম্বা বাভুমার সঙ্গে ফের ৬৪ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ৫২ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ৭৯ করে অপরাজিত থাকেন এই বাঁহাতি ব্যাটসম্যান। বাভুমা ২৩ বলে ২৭ রানের হার না মানা ইনিংস খেলে মাঠ ছাড়েন। শেষে ১৯ বল বাকি থাকতে মাত্র এক উইকেট হারিয়ে জয় তুলে নেয় প্রোটিয়ারা।

ম্যাচ সেরা হয়েছেন বিউরান হেনড্রিক্স এবং সিরিজ সেরা হয়েছেন কুইন্টন ডি কক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত