সেভিয়ার মাঠে দীর্ঘ চার বছর পর সেভিয়াকে হারাল রিয়াল

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১০

স্প্যানিশ লা লিগায় করিম বেনজেমার একমাত্র গোলে সেভিয়ার মাঠে দীর্ঘ চার বছর পর সেভিয়াকেই হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

২২ সেপ্টেম্বর (রবিবার) র‌্যামন সানচেজ পিজুয়ান স্টেডিয়ামে সেভিয়াকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন প্রথমার্ধে রিয়াল মাদ্রিদ গোলের সুযোগ পেয়েছে বেশ কটি। গোলের ভালো সুযোগ পেয়েছিলেন হ্যাজার্ড। বেনজেমার কাছ থেকে বল পেয়ে শট নিয়েছিলেন তিনি। ম্যাচের ৩৫ মিনিটে তাঁর শটটাও ছিল ঠিকঠাক। সেভিয়ার গোলরক্ষক দেয়াল হয়ে না দাঁড়ালে তখনই গোল পেত রিয়াল। মিনিট চারেক পর আবারও সেভিয়াকে রক্ষা করেন গোলরক্ষক। এবার কার্বাহালের শট রুখে দেন তিনি। পরে প্রথমার্ধে কোনো গোল না হলে গোল শূন্য নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে বেনজেমার গোলে এগিয়ে যায় রিয়াল। ম্যাচের ৬৪ মিনিটে কার্বাহালের হাওয়ায় ভাসানো বল হেড দিয়ে সেভিয়ার জালে বল জড়ান বেনজেমা। এতে ১-০ গোলে এগিয়ে যায় জিদান শিষ্যরা।

এর পরপরই সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট করে সেভিয়া। ম্যাচের ৬৯ মিনিটে ওকাম্পসের শট বারের ওপর দিয়ে না গেলে সমতায় ফিরত স্বাগতিকেরা। তবে গোল হজম করে রিয়ালের রক্ষণে একের পর এক আক্রমণ চালায় সেভিয়া। তবে ম্যাচে রামোস ছিলেন দুর্দান্ত। সেভিয়ার ভালো কিছু আক্রমণ ট্যাকল দিয়ে নিজেদের জাল অক্ষত রাখায় ভূমিকা রাখেন রামোস।

এ জয়ে লা লিগা পয়েন্ট টেবিলে ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে উঠে আসে রিয়াল মাদ্রিদ। সমান পয়েন্ট নিয়ে সবার ওপরে আছে অ্যাথলেটিকো বিলবাও। আর ১০ পয়েন্ট নিয়ে রিয়ালের ঘাড়ে নিশ্বাস ফেলছে গ্রানাডা। ৭ পয়েন্ট তালিকার ৮ নম্বরে আছে কাতালান ক্লাব বার্সেলোনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত