চেলসিকে হারিয়ে নতুম মৌসুমে টানা জয়ের রেকর্ড লিভারপুলের

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৪০

ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবলে চেলসিকে হারিয়ে এবারের মৌসুমে টানা ছয় ম্যাচে জয়ের রেকর্ড গড়লো লিভারপুল।

২২ সেপ্টেম্বর (রবিবার) রাতে স্ট্যাম্পফোর্ড ব্রিজে হাইভোল্টেজ ম্যাচে চেলসিকে ২-১ গোলে হারিয়ে শতভাগ জয়ের ধারা অক্ষুণ্ণ রেখেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

এদিন ম্যাচের ১৪ মিনিটে মাথায় এগিয়ে যায় লিভারপুল। পেনাল্টি ডি বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি-কিক পায় অতিথি দলটি। মোহাম্মদ সালাহ সরাসরি শট না নিয়ে হালকা টোকা দিয়ে বল সাইডে ঠেলে দেন। সেটা ডান পায়ের দারুণ শটে বল জালে পাঠান আলেকজ্যান্ডা আর্নল্ড।

ম্যাচের ২৭ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় চেলসি। আসপিলিকুয়েতা জালের ঠিকানা খুঁজেও পান। কিন্তু আক্রমণের শুরুতেই ম্যাসন মাউন্ট অফ-সাইডে থাকায় ভিডিও অ্যাসিসট্যান্স রেফারি সহায়তায় গোলটি বাতিল করা হয়।

এরপরই ম্যাচের ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে অল রেডস শিবির। পেনাল্টি বক্সের বাইরে বাম পাশে ফ্রি-কিক থেকে পাওয়ার ক্রস হেড দিয়ে গোল করেন রাবার্তো ফিরমিনো। পরে ২-০ গোল নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বিরতির পরে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে চেলসি। ম্যাচের ৭১ মিনিটে পেনাল্টি ডি-বক্সের ভেতরে ডিফেন্ডারে জটলার মধ্য দিয়ে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন এনগোলো কন্তে।

ম্যাচের ৮০ মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় চেলসি। কিন্তু লিভারপুলের গোলরক্ষকের কল্যাণে গোলবঞ্চিত হয় স্বাগতিকরা। এরপর বাকিটা সময় চেলসি আর সমতায় ফিরতে না পারলে পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে ক্লপের দল।

ছয় ম্যাচের সব গুলোতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে লিভারপুল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত