ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার তৃতীয় আসর শুরু আজ

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৮:০৮

সাহস ডেস্ক

সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের উদ্যোগে কাল শুরু হয়েছে ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতার তৃতীয় আসর। ২০১৬ সালে গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নির্মম শিকার ফারাজ আইয়াজ হোসেনের স্মৃতির প্রতি উৎসর্গ করা হয়েছে বিশ্ববিদ্যালয়পড়ুয়াদের এ প্রতিযোগিতা। টুর্নামেন্টের দ্বিতীয় দিনে আজ গোলের মেলা বসেছিল কমলাপুর স্টেডিয়ামে।

৭০ মিনিটের (৩৫-৩৫) খেলায় দুই ম্যাচ মিলিয়ে মোট গোল হয়েছে ২০টি। হ্যাটট্রিক হয়েছে ৪টি। ব্র্যাকের ১১ গোলের ম্যাচে হ্যাটট্রিক হয়েছে দুইটি। তিনটি করে গোল করেছেন রায়ান ও জাওয়াত। একটি করে গোল এসেছে প্রাতিক, রাকিন, শশি, অনিত ও বখতিয়ারের পা থেকে। দিনের অন্য ম্যাচে সাউথইস্টের জার্সিতে হ্যাটট্রিক করেছেন সৈয়দ মোকবাছির আহমেদ ও আওরঙ্গজেব। জয়ী দলের অন্য গোলটি মোহাম্মদ তুহিনের। বাংলাদেশ বিশ্ববিদ্যালয়ের হয়ে ব্যবধান কমিয়েছেন রাকিবুল হাসান।

ইউনাইটেড গ্রুপ ফারাজ আন্তবিশ্ববিদ্যালয় গোল্ডকাপ ফুটবলে এবার ২২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করছে। মূল ভেন্যু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম। তবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়াম ও মোহাম্মদপুরের শারীরিক শিক্ষা কলেজেও অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার কিছু ম্যাচ। খেলা হবে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে, আটটি গ্রুপে ২২টি বিশ্ববিদ্যালয়কে ভাগ করে। প্রতিটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপদের নিয়ে হবে নকআউট পর্ব। চ্যাম্পিয়ন দল পাবে ৩ লাখ টাকা, রানার্সআপ ২ লাখ।

সূত্র: প্রথম আলো

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত