আরো দুটি রেকর্ডে সাকিব

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৩৭

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল ম্যাচের আগে চট্টগ্রাম পর্বের শেষ ও নিজেদের ঝালাই করার ম্যাচে সাকিব আল হাসানের দুর্দান্ত ইনিংসে আফগানিস্তানকে ৪ উইকেটে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ। আর এই ম্যাচে আরো দুটি রেকর্ড গড়লেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। যদিও এই দল দুটি আগেই ফাইনাল নিশ্চিত করেছে।

বিশ্বসেরা অলরাউন্ডারের আদর্শ ব্যাটিং প্রদর্শনীতে ভর করেই আফগানদের ছুড়ে দেওয়া ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে সাকিবের ৪৫ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭০ রানে ভর করে ৪ উইকেটে জয় পায় বাংলাদেশ। আর এই দুর্দান্ত ব্যাটিং করার পথেই একটি রেকর্ড গড়েছেন সাকিব।

বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রানের মালিক এখন এই সেরা অলরাউন্ডার। ব্যক্তিগত ৬০ রান করার পরই তিনি তামিমকে ছাড়িয়ে যান। এর আগে ৭১ ম্যাচে ১৫৫৬ রান নিয়ে শীর্ষে ছিলেন তামিম। আর ১৫৬৭ রান করতে সাকিবের লেগেছে ৭৬ ম্যাচ।

শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও একটি কীর্তি গড়েছেন সাকিব। আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবীকে আউট করে আন্তর্জাতিক, ফ্র্যাঞ্চাইজি ও ঘরোয়া মিলিয়ে টি-টোয়েন্টি সংস্করণে এটি ছিল সাকিবের ৩৫০তম উইকেট। ৩০২ ম্যাচ খেলে এই মাইলফলক গড়েছেন তিনি। এর আগে এই কীর্তি গড়েছিলেন সুনীল নারাইন (৩৩৩ ম্যাচে ৩৭৬ উইকেট), লাসিথ মালিঙ্গা (২৮৬ ম্যাচে ৩৮৫ উইকেট) ও ডোয়াইন ব্র্যাভো (৪৫০ ম্যাচে ৪৯০ উইকেট)।

তবে একটা জায়গায় সাকিব অন্যদের চেয়ে আলাদা। টি-টোয়েন্টিতে একইসঙ্গে ৩৫০ উইকেট ও ৪০০০ রানের মালিক সাকিব। শুধু ব্র্যাভোই আছেন সাকিবের চেয়ে এগিয়ে। ৪৯০ উইকেটের সঙ্গে তার রানসংখ্যা ৬২৮৯।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত