x

এইমাত্র

  •  গ্রামে খেতে পচছে সবজি, ঢাকায় বিক্রি হচ্ছে ১০ গুণ দামে
  •  দেশে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ১১২ জন, মৃত্যু ১
  •  রাজধানীতে মসজিদের এক ইমামের শরীরে করেনাভাইরাস ধরা পড়েছে
  •  চট্টগ্রাম বন্দরে সাইফ পাওয়ারটেকের ত্রাণ বিতরণ
  •  টিসিবির ট্রাকে লম্বা লাইন, শনিবার থেকে ৬০ টাকায় ছোলা

অবশেষে সাকিবের ঝরো ব্যাটে আফগানদের হারাল বাংলাদেশ

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ২২:২২

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের ঝালাই করার ম্যাচে সাকিব আল হাসানের ঝরো ব্যাটে আফগানিস্তানকে হারিয়েছে স্বাগতিক বাংলাদেশ।

আজ ২১ সেপ্টেম্বর (শনিবার) বন্দরনগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানদের ৪ উইকেটে হারিয়েছে টাইগাররা।

এদিন টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করেছে আফগানিস্তান। দলের হয়ে ৩৩ বলে ৬ চার ২ ছক্কায় ৪৭ রান করে আফিফের বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন ওপেনার হজরতুল্লাহ জাজাই। আফিফের এই একই ওভারে ওয়ানডাউনে নামা আসগর আফগান শূন্য রানে ক্যাচ দিয়ে ফিরেন সাজ ঘরে।

এরপর ২৭ বলে ২ চার ২ ছক্কায় ২৯ রান করে মোস্তাফিজের বলে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরেন আরেক ওপেনার রহমাতুল্লাহ গুরবাজ। ১৭ বলে ২ চার ১ ছক্কায় ২৩ রান করলেন অপরাজিত শফিকুল্লাহ শাফাক।

বাংলাদেশের হয়ে আফিফ হোসেন ২টি এবং মোহাম্মদ সাইফউদ্দিন, শফিউল ইসলাম, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ১টি করে উইকেট নেন।

আফগানদের দেয়া ১৩৯ রানের লক্ষ্য তারা করতে নেমে ১৯ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। দলের হয়ে শুধুমাত্র একটি বড় স্কোর করেন অধিনায়ক সাকিব আল হাসান। ৪৫ বলে ৮ চার ১ ছক্কায় ৭০ রান করে অপরাজিত থাকেন সাকিব। ১২ বলে ১ চারে ১৯ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন সৈকত। এর আগে ২৫ বলে ১ ছক্কায় ২৬ রান করেন মুশফিকুর রহিম। অবশেষে ৪ উইকেট ও ১ ওভার হাতে রেখেই জয় পায় বাংলাদেশ।

আফগানদের হয়ে নাভিন উল হক ও রশিদ খান ২টি এবং মুজিবুর রহমান ও করিম জানাত ১টি করে উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত