পাকিস্তানে নিরাপত্তার জন্য আম্পায়ার-রেফারি পাঠাবে আইসিসি

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪৬

শ্রীলঙ্কাকে নিয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শুরু করতে যাচ্ছে পাকিস্তান। এই সিরিজকে ঘিরে সার্বিক বিবেচনায় নিরপেক্ষ প্যানেলভুক্ত আম্পায়ার ও ম্যাচ রেফারি পাঠানোর কথা ভাবছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এর আগে দেশটির নিরাপত্তা পর্যবেক্ষণ করবে আইসিসি।

পাকিস্তান সফরে গেলে ফের সন্ত্রাসী হামলার শিকার হতে পারে শ্রীলংকা! এ খবর চাউর হওয়ার পর সিরিজটি আয়োজন নিয়েই শঙ্কা দেখা দিয়েছিল। এরই মধ্যে নিরাপত্তা অজুহাতে সফর থেকে নিজেদের সরিয়ে নেন লাসিথ মালিঙ্গাসহ ১০ লংকান ক্রিকেটার।

অবশেষে পাকিস্তান সরকারের আশ্বাসে সফরে রাজি হয় শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি)। সফরকারীদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে চেয়েছে তারা। এটি নিশ্চিত করতে সহায়তা করবে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই সিরিজের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে এসএলসি। প্রাথমিক দল দিয়েছে পিসিবিও। আগামী ২৭ সেপ্টেম্বর ওয়ানডে দিয়ে শুরু হবে বহুল আলোচিত এ সিরিজ।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে সফরে যায় না আন্তর্জাতিক ক্রিকেট খেলুড়ে দলগুলো। তবে দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে মরিয়া পিসিব। তাদের সহায়তা করছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত