নবীর দানবীয় ইনিংসে বাংলাদেশের টার্গেট ১৬৫; ওপেনিং করছেন মুশফিক

প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২০:২৭

আফগানদের সামনে টানা ১২ জয়ের রেকর্ড হাতছানি দিচ্ছে। অপরদিকে বাংলাদেশের অবস্থা তথইবচ। সর্বেশেষ সিরিজে বাংলাদেশকে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে ধবল ধোলাই করে নবাগত আফগানরা। ধুকতে থাকা জিম্বাবুয়েকে বহুকষ্টে বাংলাদেশ হারালেও আফগানরা হারায় একরকম হেসেখেলেই। পার্থক্যটা তাই চোখে পড়ার মতোই।

এতসব নেগেটিভিটি থাকার পরও টসে জিতে ব্যাটিং নেওয়া আফগানিস্তানকে শুরুতেই চেপে ধরে বাংলাদেশ। শুরুতেই অসাধারণ এক ডেলিভারীতে আফগান ওপেনারকে বোল্ড আউট করে দারুণ সূচনা করেন সাইফুদ্দিন। সাইফুদ্দিন আর সাকিব মিলে টপাটপ উইকেট তুলে নেয় আফগানদের। সাইফুদ্দিন একাই তুলে নেন ৪ উইকেট।

তবে আফগানিস্তান ইনিংসের মেরুদণ্ড হয়ে টিকে থাকেন মোহাম্মদ নবী। শেষের দিকে নবীর দানবীয় ব্যাটিং সামর্থ্যের পূর্ণ ফায়দা তুলে ১৬৪ রানের দারুণ সংগ্রহ করে আফগানিস্তান। নবী শেষ পর্যন্ত ৮৪ রানে অপরাজিত থাকেন মাত্র ৫৪ বল থেকে।

জবাবে ব্যাট করতে নেমে বড় চমকই উপহার দেয় বাংলাদেশ। লিটন দাসের সাথে আজ ওপেন করতে নামেন মুশফিকুর রহিম। মুজিবের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস। এবং চমক দিয়ে ওপেন করতে নামা মুশফিক ফারিদের করা ইনিংসের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

সর্বশেষ সংক্ষিপ্ত স্কোরঃ
আফগানিস্তানঃ ১৬৪/৬, ২০ ওভার ( নবী ৮৪(৫৪), সাইফুদ্দিন ৪/৩১)
বাংলাদেশঃ ১১/২, ২ ওভার ( সাকিব ৬, মুজিব ১/২)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত