শাহরুখ খানের নাইট রাইডার্সের ইতিহাস গড়া রান

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৮

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে চলতি আসরের ১০ম ম্যাচে জ্যামাইকা তালাওয়াশকে হারিয়ে জয় তুলে নিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। এই ম্যাচে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়েছে শাহরুখ খানের মালিকানাধীন ত্রিনবাগো।

একই ম্যাচে এই ম্যাচে দুই দল মিলে করল ৪৯৩ রান, যা ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান। শুরুতে ব্যাটিং করে ত্রিনবাগো ২ উইকেট হারিয়ে তুলে ২৬৭ রান। ব্যাট হাতে ঝড় তোলেন লেন্ডল সিমন্স, কলিন মানরো ও কাইরন পোলার্ড।

জবাবে ৫ উইকেট হারিয়ে ২২৬ রানে শেষ হয় জ্যামাইকার ইনিংস। যদিও ওপেনিং জুটিতে ৮৮ রান তুলে ফেলেছিলেন ক্রিস গেইল ও গ্লেন ফিলিপস। কিন্তু ত্রিনবাগোর চেয়ে ৪১ রানে পিছিয়ে থেকেই শেষ হয় তাদের ইনিংস।

এর আগে ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড ছিল আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দখলে। মজার ব্যাপার হলো ব্যাঙ্গালুরুর রেকর্ড গড়া সেই দলের সদস্য ছিলেন গেইল। আর এবার নিজ দলের বিপক্ষেই সেই রেকর্ড ভাঙতে দেখলেন জ্যামাইকা অধিনায়ক।

এদিকে আন্তর্জাতিক ক্রিকেট ও ফ্র্যাঞ্চাইজি লিগ মিলিয়ে ত্রিনবাগোর ইনিংস অবশ্য তৃতীয় সর্বোচ্চ। এর আগে গত ফেব্রুয়ারিতে দেরাদুনে আইরিশদের বিপক্ষে আফগানদের করা ২৭৮ রান আছে তালিকার শীর্ষে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত