x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৮৬ জন, মৃত ৩০ জন
  •  সাহেদকে ‘সমাজসেবক’ ভাবতেন স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা!
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৩ হাজার, আক্রান্ত ১ কোটি ২৬ লাখেরও বেশি
  •  মায়ের কবরেই সমাহিত হলেন সাহারা খাতুন

গোলের বন্যায় ইংল্যান্ডের জয়

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১৩:২৩

২০২০ ইউরো বাছাইপর্বের ‘এ’ গ্রুপে আট গোলের দিনে কসোভোকে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড।

১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) দিবাগত রাতে সাউদ্যাম্পটনের মাঠ সেন্ট মেরিস স্টেডিয়ামে কসোভোকে ৫-৩ গোলের ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে গ্যারেথ সাউথেগেটের শিষ্যরা।

এদিনের ম্যাচে রেফারির প্রথম বাঁশি বাজার ১ মিনিটের মাথায় আকাশ ভেঙে পড়ে ইংলিশ সমর্থকদের। ইংলিশদের জালে বল জড়িয়ে কসোভোকে এগিয়ে দেন ভেলন বেরিশা।

অবশ্য ম্যাচে ফিরতে সময় নেয়নি ইংলিশরা। ম্যাচের ৮ মিনিটে এভারটন ডিফেন্ডার মিচেল কিনের পাস থেকে ইংল্যান্ডকে সমতায় ফেরান ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড রহীম স্টার্লিং। এর পরপরই গোল উৎসবে মেতে ওঠে গত বিশ্বকাপের সেমিফাইনালিস্টরা।

ম্যাচের ১৯ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে ইংল্যান্ডকে এগিয়ে দেন হ্যারি কেন। ৩৮ মিনিটে আত্মঘাতি গোল হজম করে বসে কসোভো। বিরতিতে যাওয়ার আগে দুই মিনিটের ব্যবধানে জোড়া গোল করে বসেন জাদোন সাঞ্চো। ৪৪ মিনিটে স্টার্লিয়ের পাস থেকে প্রথম গোল করেন তিনি। এরপর প্রথমার্ধের যোগ করা প্রথম মিনিটে দ্বিতীয় গোল করেন এই বরুসিয়া ডর্টমুন্ড মিডফিল্ডার সাঞ্চো। পরে ৫-১ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে জমে ওঠে নতুন নাটক। ম্যাচের ৪৯ মিনিটে দ্বিতীয় গোল করে কসোভোকে ম্যাচে ফেরাতে চেষ্টা করেন ভেলন বেরিশা। প্রথম গোলটিও করেছিলেন এই মিডফিল্ডার। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে কসোভোকে তৃতীয় গোল এনে দেন মুরিকি। এরপর বার কয়েক ইংলিশ রক্ষণভাগে ত্রাস ছড়ালেও আর গোলের দেখা পায়নি কসোভো। অবশেষে ৫-৩ গোলের ব্যবধানে কসোভোকে হারিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত