লিথুনিয়ার বিপক্ষে রোনালদোর ৪ গোল

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১২:২০

২০২০ ইউরো বাছাইপর্বের ‘বি’ গ্রুপে ক্রিশ্চিয়ানো রোনালদোর হ্যাট্রিকে স্বাগতিক লিথুনিয়াকে উড়িয়ে দিল পর্তুগাল। ক্লাব ও জাতীয় দলের জার্সিতে ৫৪তম হ্যাটট্রিক পূরণ করলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) দিবাগত রাতে লিথুনিয়াকে ৫-১ গোলে হারিয়েছে পর্তুগাল।

এদিন ম্যাচের ম্যাচের সপ্তম মিনিটেই পেনাল্টি থেকে গোল করে পর্তুগিজদের এগিয়ে দেন রোনালদো। পরে ম্যাচের ২৮ মিনিটে সমতায় ফিরে লিথুনিয়া। ১-১ ব্যবধানে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে এসে দুর্দান্ত হয়ে ওঠে পর্তুগিজ অধিনায়ক। ৬১ মিনিটে বেনফিকা মিডফিল্ডার রাফা সিলভার পাস থেকে নিজের দ্বিতীয় গোল করেন রোনালদো। এর ৪ মিনিট পরেই বার্নাদো সিলভার পাস থেকে জাতীয় দলের জার্সিতে অষ্টম হ্যাটট্রিক করে বসেন সিআর সেভেন।

রোনালদো তার ৫৪ হ্যাটট্রিকের ৪৪টি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে। ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের হয়ে করেছেন একটি করে। এই নিয়ে ৪০টি ভিন্ন ভিন্ন দেশের বিপক্ষে ৯৩টি আন্তর্জাতিক গোল পেলেন রোনালদো। আর মাত্র ১৬ গোল করলেই আন্তর্জাতিক অঙ্গনে সর্বোচ্চ গোলদাতা ইরানের আলী দায়ির রেকর্ড ভেঙে ফেলবেন পর্তুগিজ যুবরাজ।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা চতুর্থ গোলটি করেন ৭৬ মিনিটে। এবারও বলটির জোগানদাতা বার্নাদো সিলভা। যোগ করা সময়ে লিথুনিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন উইলিয়াম কারভালহো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত