x

এইমাত্র

  •  দ্বিতীয় সন্তানের বাবা হলেন মাহমুদুল্লাহ রিয়াদ এবং সাকিব আল হাসান
  •  বোরোতে ৬ লাখ টন ধান, সাড়ে ১১ লাখ টন চাল কিনবে সরকার
  •  জীবনের ঝুঁকি নিয়ে যাঁরা নিয়োজিত আছেন পুরস্কৃত হবেন: প্রধানমন্ত্রী
  •  করোনা চিকিৎসায় প্রস্তুত ৭৬৯৩ আইসোলেশন শয্যা

ফুটবলেও আফগানদের কাছে হেরেছে বাংলাদেশ

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ২৩:০২

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ‘ই’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে স্বাগতিক আফগানিস্তানের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। এর আগে গতকাল সোমবার একমাত্র টেস্ট ক্রিকেটেও হেরেছে টাইগাররা।

আজ ১০ (মঙ্গলবার) আফগানিস্তানের হোম ভেন্যু তাজিকিস্তানের রাজধানী দুশানবেতের সেন্ট্রাল রিপাবলিকান স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে ১-০ গোলে হেরেছে জেমি ডের শিষ্যরা।

এদিন ৪-২-৩-১ ফরমেশনে শুরুর ৫ মিনিট আশা জাগিয়েছিল ফিফা র‌্যাংকিংয়ে ১৮২তম স্থানে থাকা বাংলাদেশ।। কিন্তু এর পর থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় আফগানদের পায়ে। পরে রক্ষণভাগ আগলে রেখে খেলতে থাকে লাল-সবুজরা।

ম্যাচের ২১ মিনিটে বাংলাদেশের গোল মুখে প্রথম শট নেয় র‌্যাংকিংয়ে ১৪৯তম স্থানে থাকা আফগানরা। তবে বাংলাদেশ গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে ফাঁকি দিতে পারেনি সেই শট।

ম্যাচের ২৭ মিনিটে সেট পিস থেকে এগিয়ে যায় আফগানিস্তান। ফ্রি-কিক থেকে ওড়ে আসা বলে মাথা ছোঁয়ান আফগান অধিনায়ক ফারশাদ নুর। রানা চেষ্টা করেছিলেন আটকাতে। কিন্তু তার গ্লাভস ছুঁয়ে বল ঢুকে যায় জালে। পরে ১-০ গোল নিয়ে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরে গোল শোধের চেষ্টা করেছিল বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত আফগানদের জমাট রক্ষণভাগ ভেঙে সমতায় ফেরা হয়নি জামাল ভূঁইয়াদের।

নিরপেক্ষ ভেন্যুতে হওয়া এই ম্যাচটি বাংলাদেশের বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ড। এর আগে ঘরের মাঠে লাওসকে হারিয়ে এই পর্বে খেলার যোগ্যতা অর্জন করে লাল-সবুজরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত