আজ কাতার বিশ্বকাপের মিশন শুরু বাংলাদেশের

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৩:১৯

২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়া কাপকে সামনেরে রেখে আজ থেকে মিশন শুরু করবে বাংলাদেশ। বিশ্বকাপ ও এশিয়া কাপের বাছাইপর্বে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে টাইগার ফুটবলাররা। আর এই ম্যাচটি জয় দিয়েই চূড়ান্ত বাছাই পর্বের সূচনা করতে চায় জেমি ডে’র শিষ্যরা।

১০ সেপ্টেম্বর (মঙ্গলবার) আফগানদের হোম ভেন্যু তাজিকিস্তানের দুশানবেতে রিপাবলিকান সেন্ট্রাল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় আফগানিস্তানের মুখোমুখি হবে দু’দল।

এর আগে এশিয়া অঞ্চলের প্রাক-বাছাইপর্বের প্রথম লেগে লাওসের বিপক্ষে ১-০ গোলে জয় পায় লাল-সবুজরা। দ্বিতীয় লেগে লাওসের সঙ্গে গোলশূন্য ড্র করলেও দুই লেগ মিলিয়ে ১-০ ব্যবধানে জয় পেয়ে চূড়ান্ত পর্বে জায়গা করে নেয় বাংলাদেশ।

এই ম্যাচে জয় পাওয়ার ব্যপারে আশাবাদী বাংলাদেশ কোচ বলেন, ‘ছেলেরা ভালোভাবে অনুশীলন করেছে। তাদের প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সেও আমি খুশি। তবে ভালো একটি দলের বিপক্ষে খুব কঠিন একটা ম্যাচ হবে। আমরা সামনের দিকে তাকিয়ে আছি।’

আফগানিস্তানকে সমীহ করে তিনি বলেন, ‘প্রতিপক্ষ আফগানিস্তানও ভালো দল। যদিও তারা কাতারের কাছে হেরেছে। মনে হয় না, এই ম্যাচের প্রভাব খুব বেশি পড়বে তাদের উপর।’

আফগানিস্তান চায় নিজেদের ম্যাচ জয় দিয়ে শুরু করতে। বিশ্বকাপ বাছাইয়ের চূড়ান্ত পর্বে বাংলাদেশ খেলবে ‘ই’ গ্রুপে। এরপর কাতার, ভারত ও ওমানের বিপক্ষে খেলবে লাল-সবুজরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত