বৃষ্টিও রক্ষা করতে পারল না সাকিবদের

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৫৩

একমাত্র টেস্টের আজ পঞ্চম ও শেষ দিনে বৃষ্টির কারণে হতাশায় ভুগেছিল সফরকারী আফগানিস্তান। আর বাংলাদেশের জন্য বৃষ্টি ছিল আশির্বাদ। তবে শেষ বেলায় বৃষ্টি থামলে ব্যাট হাতে মাঠে নামেন সাকিব আল হাসান ও সৌম্য সরকার। তবে জহির খানের করা প্রথম বলেই সাজঘরে ফিরেন সাকিব (৪৪)। পরে সৌম্যই হয় একমাত্র ভরসা। কিন্তু ৩.২ ওভার বাকি থাকা অবস্থায় অলআউট হয়েছে বাংলাদেশ। বৃষ্টিও রক্ষা করতে পারল না সাকিবদের।

ম্যাচ বাঁচাতে আজ সারা দিন ব্যাটিং করতে হতো বাংলাদেশকে। বৃষ্টিই যেন সারাদিন খেলেছে বাংলাদেশের হয়ে। তবে নতুন করে খেলা শুরু হলে বাকিটা সময় কঠিন পরীক্ষাই দিতে হবে দলকে।

ম্যাচ যদি বাংলাদেশ জিততেও চায়, করতে হবে আরও ২৫৫ রান। ১৯ ওভার খেলা হলে সেটি অসম্ভবই। তবে ম্যাচটা বাঁচানোর চেষ্টা করা যেতেই পারে।

অবশেষে ৩.২ ওভার বাকি থাকাতে রশিদ খানের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন সৌম্য সরকার। দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি বাঁচাতে পারলেন সাকিবরা।

সংক্ষিপ্ত স্কোর:
আফগানিস্তান: ৩৪২- রহমত শাহ ১০২, আজগর আফগান ৯২, রশিদ খান ৫১ (তাইজুল ৪, সাকিব ২ ও নাইম ২) এবং ২৬০- ইব্রাহিম জার্দান ৮৭, আজগর আফগান ৫০, আফসার জাজাই ৪৮* (সাকিব ৩, মিরাজ ২, তাইজুল ২, নাইম ২)।

বাংলাদেশ: ২০৫- মমিনুল হক ৫২, মোসাদ্দেক ৪৮, লিটন দাস ৩৩ (রশিদ ৫ ও নবি ৩) এবং ১৭৩- সাকিব আল হাসান ৪৪ ও সাদমান ইসলাম ৪১ (রশিদ ৬ ও জহির ৩)।

ফলাফল: আফগানিস্তান ২২৪ রানে জয়ী
ম্যাচ সেরা: রশিদ খান

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত