মেদভেদভকে হারিয়ে ১৯তম গ্র্যান্ড স্ল্যামের মুকুট পরলেন নাদাল

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:০৩

ইউএস ওপেনের ফাইনালে প্রায় পাঁচ ঘণ্টার কঠিন লড়াই শেষে ২৩ বছর বয়সী রাশিয়ান তারকা দানিল মেদভেদভকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। তবে এই জয়ে ১৯তম গ্র্যান্ড স্ল্যামের মুকুট পরলেন ৩৩ বছর বয়সী এই স্প্যানিশ তারকা।

৮ সেপ্টেম্বন (রবিবার) বাংলাদেশ সময় দিবাগত রাতে নিউইয়র্কের আর্থার অ্যাশ স্টেডিয়ামে মেদভেদভকে ৩-২ ব্যবধানে হারিয়েছেন নাদাল।

এদিন প্রথম দুই সেট ৭-৫ ও ৬-৩ গেমে জিতে বেশ এগিয়ে যান নাদাল। তবে এরপরেই ঘুরে দাঁড়ান রাশিয়ান মেদভেদভ। পরের দুই সেট ৫-৭ ও ৪-৬ গেমে জিতে শেষ সেটটি ট্রফি নির্ধারণী হিসেবে মঞ্চ তৈরি করেন। তবে শেষ সেটে আর পেরে ওঠেননি এই তরুণ। নাদালের অভিজ্ঞতার কাছে হেরে যান ৬-৪ গেমে।

এ নিয়ে ক্যারিয়ারের ১৯তম গ্র্যান্ড স্ল্যাম জয় করলেন নাদাল। ফলে সুইস গ্রেট ফেদেরার থেকে মাত্র একটি ট্রফি দূরে রয়েছেন রাফা। চলতি বছর এটি আবার নাদালের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। এর আগে তার প্রিয় ক্লে-কোর্টের ফ্রেঞ্চ ওপেন জেতেন।

এদিকে ইউএস ওপেনে চতুর্থ শিরোপা ঘরে তুলেছেন নাদাল। এর আগে ২০১০, ২০১৩ ও ২০১৭ সালে এই ট্রফিতে চুমু খান তিনি। তিনি এছাড়া ফ্রেঞ্চ ওপেনে ১২টি, উইম্বলডনে দুটি ও অস্ট্রেলিয়ান ওপেনে একটি শিরোপা জেতেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত