টানা জয়ে শীর্ষে বাংলাদেশ যুবারা

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১০

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে বাংলাদেশ যুবারা। এর আগে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে এশিয়া কাপের শুভ সূচনা করেছিল জুনিয়র টাইগাররা।

৮ সেপ্টেম্বর (রবিবার) কলম্বোতে নেপালকে ৬ উইকেটে হারিয়েছে যুবা টাইগাররা।

এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে ২৬১ রান সংগ্রহ করে নেপাল। নেপালের হয়ে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন ওপেনার পাওয়ান শারাফ। ৩৭ বলে ৩ চার ও ৩ ছক্কায় ৫৬ রানের ঝড়ো ইনিংস খেলেন সন্দীপ জরা। এছাড়া ৩২ রান এসেছে আরেক ওপেনার রিত গৌতমের ব্যাট থেকে।

বাংলাদেশের হয়ে ২টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও শাহীন আলম। মৃত্যুঞ্জয় চৌধুরি, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান ও তৌহিদ হৃদয় পেয়েছেনে ১টি করে উইকেট।

নেপালের দেয়া ২৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতে ধাক্কা খায় জুনিয়র টাইগাররা। দলীয় ১৯ রানে হারায় দুই ওপেনার তানজিদ হাসান (৯) ও অনিক সরকার শাতুকে (৫)। বিপর্যয়ের মুখে ৭৯ রানের জুটি গড়েন মাহমুদুল হাসান জয় (৪০) এবং তৌহিদ হৃদয় (৬০)।

তবে অধিনায়কসুলভ দায়িত্বে বাংলাদেশকে জয়ের বন্দরে নিয়ে গেছেন আকবর আলি। ১৩২ রানে ৪ উইকেটের পতনের পর শামীম হোসেনের সঙ্গে ১৩০ রানের জুটি গড়েন তিনি। অধিনায়কের ৮২ বলে অপরাজিত ৯৮ রানের ইনিংসে ভর করে জয় ৪ উইকেটে ২৬২ রান করে বাংলাদেশ। আকবর আলির ইনিংসটি সাজানো ছিল ১৪ চারে। শামীম অপরাজিত ছিলেন ৪২ রানে।

সেঞ্চুরি বঞ্চিত হলেও ম্যাচ সেরা হয়েছেন অধিনায়ক আকবর আলী।

‘বি’ গ্রুপে টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বাংলাদেশ।

আগামী ১০ সেপ্টেম্বর গ্রুপের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে খেলবে বাংলাদেশ যুবারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত