x

এইমাত্র

  •  ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৩৩ জনের মৃত্যু
  •  পদত্যাগ করলেন লেবাননের প্রধানমন্ত্রী
  •  নাটক সাজাতে গিয়ে পল্লবী থানায় বোমা বিস্ফোরণ

টুইটারে মালিঙ্গাকে সোয়েবের অভিনন্দন

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৪

পাকিস্তানি পেসার শোয়েব আখতার টুইটারে লেখেন, ‘টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকার করায় লাসিথ মালিঙ্গাকে অভিনন্দন। সে আমার বন্ধু শহীদ আফ্রিদির রেকর্ড ভেঙে ইতিহাস গড়েছে। মালিঙ্গার এমন পারফরম্যান্স তরুণ প্রজন্মের জন্য অনুপ্রেরণা হবে।’

২ সেপ্টেম্বর (সোমবার) সকাল সাড়ে ৮টায় নিজের অফিসিয়াল টুইটারে একথা লেখেন ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির এই পেসার।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ৯৯ উইকেট শিকারের ইতিহাস গড়েছেন লাসিথ মালিঙ্গা। ৭৪ ম্যাচে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়ায় শ্রীলংকান এ তারকা পেসারকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বোচ্চ ৯৯ উইকেট শিকার করার মধ্য দিয়ে পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে যান শ্রীংলকান তারকা পেসার মালিঙ্গা। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে ৯৮ উইকেট শিকার করে এতদিন শীর্ষে ছিলেন শহীদ আফ্রিদি। তার চেয়ে ২৫ ম্যাচ কম খেলে সর্বোচ্চ ৯৯ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন মালিঙ্গা।

মালিঙ্গার আগে টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারের ইতিহাস গড়ে অবসরে গেছেন শ্রীলংকান তারকা স্পিনার মুত্তিয়া মুরালিধরন। তিনি টেস্টে শিকার করেন সর্বোচ্চ ৮০০ উইকেট। আর ওয়ানডে ক্রিকেটে শিকার করেন ৫৩৪ উইকেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত