ডাচ নারীদের ১০ উইকেটে হারিয়েছে বাঘিনীরা

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৯, ২০:১৮

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ নারী দল।

২৯ আগস্ট (বৃহস্পতিবার) স্কটল্যান্ডের আরব্রোথ স্টেডিয়ামে ডাচ নারীদের ১০ উইকেটে হারিয়েছে বাঘিনীরা।

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ডাচরা। কিন্তু শুরু থেকেই বাংলাদেশের মেয়েদের বোলিং তোপে একের পর উইকেট হারাতে থাকা তারা। দলীয় ১১ রানে ডাচদের ওপেনিং জুটি ভাঙেন জাহানারা আলম। সেই শুরু। এরপর ১৬.৫ বলে ৫১ রানে অলআউট হয়ে যায় ডাচ মেয়েরা। স্টেরে ক্যালিসের ১৯ রান ছাড়া নেদারল্যান্ডসের হয়ে আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি।

বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নিয়েছেন ফাহিমা খাতুন, খাদিজা তুল কুবরা ও শায়লা শারমিন। বাকি দুই উইকেটের একটি করে ভাগাভাগি করেছেন জাহানারা ও সালমা খাতুন।

মামুলি রান তাড়া করতে নেমে ৮১ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। ওপেনিং জুটিতে সানজিদা ইসলাম এবং আয়েশা রহমানের ব্যাটে ৫৩ রান করে টাইগ্রেসরা। সানজিদা ২৭ বলে ৪ চারে করেন ২৪ রান। ১৩ বলে ১৮ রান করেন আয়েশা। তার ঝড়ো ইনিংসটি সাজানো ছিল ১ চার ও ১ ছক্কায়।

বিশ্বকাপের বাছাইপর্বে বাংলাদেশ ‘এ’ গ্রুপে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে স্বাগতিক স্কটল্যান্ড, যুক্তরাষ্ট্র ও পাপুয়া নিউগিনিকে। ৩১ আগস্ট পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাইপর্বের অভিযান শুরু করবে সালমা খাতুনের দল। টাইগ্রেসরা যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে ১ সেপ্টেম্বর এবং স্কটিশদের মুখোমুখি হবে ৩ সেপ্টেম্বর। ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অস্ট্রেলিয়ায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত