ভারতের কাছে হেরে সাফ থেকে বিদায় নিল বাংলাদেশ

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৯, ১৯:৩৪

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের রাউন্ড রবিন লিগে স্বাগতিক ভারতের কাছে বড় ব্যবধানে হেরে বিদায় নিল বাংলাদেশ। আজ ম্যাচটি জিতলে ফাইনালে খেলার স্বপ্ন পূরন হয় টাইগারদের।

২৯ আগস্ট (বৃহস্পতিবার) পশ্চিমবঙ্গের কল্যাণী স্টেডিয়ামে ভারতের কাছে ৪-০ গোলে হেরেছে বাংলাদেশ।

এর আগে নিজেদের প্রথম ম্যাচে ভুটানকে ৬-২ গোলে হারানোর পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৭-১ গোলে বিধ্বস্ত করেছিল বাংলাদেশের ছেলেরা। কিন্তু তৃতীয় ম্যাচে নেপালের কাছে ৪-১ গোলের হারে ফাইনালের পথ কঠিন করে ফেলার পর আজ শেষ ম্যাচে ভারতের কাছে ৪-০ গোলের বড় হারে শেষটা হলো মলিন। 

ওদিকে ভুটানকে ৫-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নেপাল। তবে তাদের অপেক্ষায় থাকতে হয়েছে বাংলাদেশের ম্যাচ শেষ হওয়া পর্যন্ত। হিমাংশু জংর’র হ্যাটট্রিকে বাংলাদেশের স্বপ্ন নিভে গেলে ফাইনালের স্বপ্ন পূরণ হয় নেপালেরও।

এদিন ম্যাচের প্রথমার্ধে হিমাংশুর গোলে এগিয়ে থেকে মাঠ ছেড়েছিল ভারত। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরা দূরে থাকুক, পাত্তাই পায়নি বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের শেষ ভাগে দুই গোল করে হ্যাটট্রিক পূরণ করা হিমাংশু ছাড়াও গোল পেয়েছেন পল। তবে ম্যাচে বড় প্রভাব ফেলেছে বৃষ্টি। মাঠে পানি জমে যাওয়ায় পাস দেওয়া রীতিমত কঠিন হয়ে যাচ্ছিল। তবে মাঠের পরিস্থিতি সামলে ঠিকই জয় তুলে নিয়েছে ভারত।

টানা দ্বিতীয় শিরোপা জয়ের লক্ষ্য নিয়ে পাঁচ দলের আসর শুরু করা বাংলাদেশ শেষ করলো তৃতীয় হয়ে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত