অ্যাশেজে ভুল সিদ্ধান্তের শাস্তি পেলেন দুই আম্পায়ার

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৯, ১৩:৪৬

চলতি অ্যাশেজ সিরিজে ভুল সিদ্ধান্তের শাস্তি পেয়েছেন দুই আম্পায়ার জোয়েল উইলসন এবং ক্রিস গ্যাফানি। চলতি অ্যাশেজে তিন ম্যাচেই চোখে পড়ার মতো তাদের কিছু ভুল সিদ্ধান্তে সমালোচানার ঝর তুলেছে ক্রিকেট প্রেমিদের মধ্যে। সমালোচনার এই প্রভাবটা পড়ছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার উপরও। তাই বিতর্ক এড়াতে সিরিজের বাকি টেস্টগুলো থেকে দুই আম্পায়ারকে শান্তি স্বরূপ সরিয়ে নেওয়া হয়েছে।

দুই আম্পায়ারের মধ্যে জোয়েল উইলসন বেশি সমালোচিত। হ্যাডিংলি টেস্টে যে মুহূর্তে ২টি রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের জেতার জন্য। তখন নাথান লায়নের একটি লেগ বিফোরের সিদ্ধান্ত নাকচ করে দেন তিনি। রিপ্লেতে দেখা গেছে বেন স্টোকস আউট ছিলেন। অবশ্য রিভিউ না থাকায় সে যাত্রায় বেঁচে যান স্টোকস। আর দলকে দেন অবিস্মরণীয় এক জয়।

উইলসনের সঙ্গী ক্রিস গ্যাফানির নেওয়া সাতটি সিদ্ধান্ত বদলেছে রিভিউতে! ফলে তারা দুজনে শেষ দুই টেস্টে থাকার সুযোগ আর পাচ্ছেন না। তাদের জায়গায় দায়িত্ব পালন করবেন মারাইস এরাসমুস ও রুচিরা পাল্লিয়াগুরুগে। তৃতীয় আম্পায়ার থাকবেন কুমার ধর্মসেনা।

সিরিজের প্রথম টেস্টেও প্রশ্নবিদ্ধ ছিলেন উইলসন। এজবাস্টনে আলিম দারকে সঙ্গে নিয়ে রেকর্ড সংখ্যক ভুল সিদ্ধান্ত দেন। টেস্টে সর্বাধিকবার সিদ্ধান্ত পাল্টানোর রেকর্ডে ভাগ বসিয়েছেন তারা।

আগামী ৪ সেপ্টেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে। পঞ্চম ও শেষটি হবে ১২ সেপ্টেম্বর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত