ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে স্টোকস

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৯, ১৭:১৯

অ্যাশেজের তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে একেবারে হেরে যাওয়া ম্যাচটি জিতেছে ইংল্যান্ড। এই হারের হাত থেকে বাঁচানোর মূল নায়ক ছিলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। খেলেন ১৩৫ রানের অবিশ্বাস্য এক ইনিংস। এই অসাধারণ খেলার সুবাদে পুরস্কারটা পেলেন হাতেনাতে।

ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে ব্যাটিং ও অলরাউন্ডার তালিকায় দাপুটে উন্নতি করেছেন এই ইংলিশ তারকা। ব্যাটিংয়ে সেরা ১৫’র ভেতর নিজেকে নিয়ে এসেছেন তিনি। এছাড়া অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সেরা দুইয়ে নাম লিখিয়েছেন।

হেডেংলি টেস্টের চতুর্থ ইনিংসে লিচের সঙ্গে শেষ উইকেট জুটিতে দারুণ খেলে দলকে জয় উপহার দেন এই অলরাউন্ডার। খেলেন ১৩৫ রানের অবিশ্বাস্য এক ইনিংস। এছাড়া ম্যাচে অস্ট্রেলিয়ার চারটি উইকেট তুলে নেন তিনি।

এরই ফলে ব্যাটিংয়ে ১৩ ধাপ উন্নতি করে সেরা ১৩ নাম্বার ব্যাটসম্যান হয়েছেন ডানহাতি স্টোকস। যেখানে ক্যারিয়ার সেরা ৬৯৩ রেটিং পয়েন্ট অর্জন করেছেন। এছাড়া অলরাউন্ডারের তালিকায় দুই ধাপ এগিয়ে সেরা দুইয়ে চলে এসেছেন। পেছনে ফেলেছেন সাকিব আল হাসান ও রবীন্দ্র জাদেজাকে। তার ওপরে এখন শুধুই ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। এখানেও তিনি ক্যারিয়ার সেরা ৪১১ রেটিং পয়েন্ট অর্জন করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত