গ্রিজম্যানের জোড়া গোলে দুর্দান্ত জয় পেয়েছে বার্সেলোনা

প্রকাশ | ২৬ আগস্ট ২০১৯, ১৫:৪৩

২০১৯-২০ মৌসুমে স্প্যানিশ লা লিগার নিজেদের দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে আঁতোয়া গ্রিজম্যানের জোড়া গোলে রিয়াল বেটিসকে বড় ব্যবধানে হারিয়েছে মেসি বিহীন স্বাগতিক বার্সেলোনা। যদিও এর আগে হার দিয়ে মৌসুম শুরু করেছিল কাতালানরা। ইঞ্জুরির কারণে টানা দুই ম্যাচ খেলতে পারেননি দলের সেরা তারকা লিওনেল মেসি।

২৫ আগস্ট (রবিবার) দিবাগত রাত ১টায় ক্যাম্প ন্যু’তে রিয়াল বেটিসকে ৫-২ গোলে হারিয়েছে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেন গ্রিজমান। একটি করে গোল করেন কার্লেস পেরেস, জর্দি আলবা ও আর্তুরো ভিদাল। 

এদিন ম্যাচের শুরু থেকেই বেতিসকে চেপে ধরে বার্সা। অবশ্য ম্যাচের ১৫তম মিনিটে নাবিল ফেকিরের গোলে এগিয়ে যায় বেটিস। কোনাকুনি শটে গোল করেন নাবিল ফেকির। কিন্তু পিছিয়ে পড়েনি বার্সা। একের পর এক আক্রমণ করেই যায়। অবশেষে ৪১তম মিনিটে প্রথম গোল করে সমতায় ফেরে। এই গোলটি আসে গ্রিজম্যানের কাছ থেকে। সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করে দু’দল।

দ্বিতীয়ার্ধে ফিরে এসেই ১০ মিনিটের মধ্যে তিন গোল করে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে বার্সেলোনা। ম্যাচের ৫০ মিনিটে ২০ গজ দূর থেকে বাঁ পায়ের বাঁকানো শটে আবারও গোল করেন গ্রিজম্যান। ৫৬ মিনিটে প্লেসিং শটে ব্যবধান বাড়ান পেরেজ। আর ৬০ মনিটি চতুর্থ গোলটি করেন স্প্যানিশ ডিফেন্ডার জর্দি আলবা।

বদলি নামার কিছুক্ষণ পরই ম্যাচের ৭৭ মিনিটে গোল করে দলের গোল সংখ্যা ৫-এ নিয়ে যান আর্তুরো ভিদাল। তবে ২৫ গজ দূর থেকে বুলেট গতির দারুন এক শটে ব্যবধান কমান লোরেন। অবশেষে ৫-২ গোলের দুর্দান্ত এক জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সাবাহিনীরা।

মাঠের বাইরে বসে এক অসাধারণ জয়টি উপভোগ করলেন লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, উসমান দেম্বেলেরা। তাদের হয়ে পুরো মাঠ মাতিয়েছেন আঁতোয়া গ্রিজম্যান।